fbpx
ক্রিকেটখেলাহেডলাইন

মহিলাদের টি-২০ বিশ্বকাপে ভারতই ফেভারিট, দাবি কোচ ডব্লিউভি রমন-র

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: ২১ ফেব্রুয়ারি থেকে অস্ট্রেলিয়ায় শুরু হচ্ছে মহিলাদের টি-২০ বিশ্বকাপ। ২০ ওভারের বিশ্বকাপে হরমনপ্রীত কউরের দলকে ফেভারিট হিসেবে দেখছেন ভারতের কোচ ডব্লিউভি রমন। প্রতিযোগিতার প্রথম ম্যাচে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে খেলবে ভারত। তবে বিশ্বকাপের আগে ভারতের মহিলা দল দুটো গা-ঘামানো ম্যাচ খেলবে। প্রথমটি ১৬ ফেব্রুয়ারি পাকিস্তানের বিরুদ্ধে। দ্বিতীয়টি ১৮ ফেব্রুয়ারি ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে।

আরও পড়ুন: ক্রিকেট গড়াপেটা কাণ্ডে অভিযুক্ত সঞ্জীব চাওলাকে ভারতকে প্রত্যার্পন করল ব্রিটেন

বুধবার ত্রিদেশীয় সিরিজের ফাইনালে অস্ট্রেলিয়ার কাছেই ভারতের হারের বিষয়ে কোচ রমন বলেন, “নিশ্চিত ভাবেই আমরা অন্যতম ফেভারিট। ২০১৭ বিশ্বকাপে ভারতের মহিলা দল সবার নজর কেড়েছিল। ২০১৮ সালে টি-২০ বিশ্বকাপেও ভাল খেলেছিল ওরা। তার পর থেকে ফিটনেস, মাঠে নিজেদের উজাড় করে দেওয়া ও ব্যাটিংয়ে মানসিকতার ব্যাপারে অনেক উন্নতি করেছে দল। গত ছয় মাস ধরে ওরা ছন্দে রয়েছে। আমি যখন দায়িত্ব নিয়েছিলাম, সেই সময়ের থেকে দল এখন অনেক তৈরি। বিশ্বকাপ জেতার দারুণ সুযোগ রয়েছে আমাদের।”

আরও পড়ুন: আইসিসি-র আচরণ বিধি ভঙ্গে দোষী সাব্যস্ত ভারত-বাংলাদেশের অনূর্ধ্ব ১৯ দলের ৫ ক্রিকেটার

বিশ্বকাপে নির্ভীক ক্রিকেট খেলার প্রতিশ্রুতি দিয়েছেন ভারতের কোচ। রমন বলেন, “ক্রিকেটারদের প্রত্যেকে যে ভাবে নিজেকে ছাপিয়ে যেতে মরিয়া, দায়িত্ব নিতে চাইছে, তা পরিষ্কার দেখা যাচ্ছে। ইতিহাস লেখার দারুণ সুযোগ রয়েছে ভারতের সামনে। যদি মেয়েরা তা করতে পারে, তবে তা ১৯৮৩ সালে কপিল দেবের নেতৃত্বে বিশ্বকাপ জেতার মতো হবে। আর ওরা প্রত্যেকে সুপারস্টার হয়ে উঠবে।”

Related Articles

Back to top button
Close