fbpx
গুরুত্বপূর্ণদেশহেডলাইন

চিনকে শায়েস্তা করতে এবার প্যাংগন লেকের সামনে Marcos Commandos মোতায়েন করল ভারত

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: চিনকে শায়েস্তা করতে আরও এক ধাপ এগোল ভারত। প্রকৃত নিয়ন্ত্রণরেখা বরাবর এখনও পরিস্থিতি একেবারেই স্বাভাবিক নয়। ভারত ও চিনের মধ্যে উত্তেজনা সৃষ্টি হতে পারে যে কোনও মুহূর্তে। আর তাই ভারতের নতুন পদক্ষেপ। রাখছে। ফের উত্তেজনার পরিস্থিতি তৈরি হওয়ার আগে ভারত প্যাংগন লেকের সামনে marcos commandos মোতায়েন করল ভারত।

জানা গিয়েছে, দুই দেশের প্রায় ৫০ হাজার সেনা জওয়ান লাদাখের প্রবল শীতেও একে অপরের দিকে লক্ষ্য রাখছে। চিনের রাষ্ট্রনেতারা মুখে শান্তির কথা বলছেন ঠিকই। তবে তাঁরা সেনা সরাতে রাজি নয়। আর তাই ভারতীয় সেনা পিএলএ-র উপর কড়া নজর ভারতীয় নৌসেনার অন্যতম খতরনাক এই বাহিনীকে-কে বিশ্বের বহু শক্তিশালী দেশের সেনাও সমীহ করে। লাদাখে গরুড় কমান্ডো ও প্যারা স্পেশাল ফোর্স আগে থেকেই মোতায়েন করেছে ভারত।

পূর্ব লাদাখে উত্তেজনা প্রশমনের জন্য ভারত একাধিকবার চিনের সঙ্গে কথা বলেছে। যদিও কোনওরকমভাবেই চিনকে ভরসা করছে না ভারতীয় সেনা। তাই শক্তি বাড়ানোর প্রস্তুতিও চলছে পাশাপাশি। স্থলের পাশাপাশি জলেও শত্রুকে শিক্ষা দিতে পারদর্শী মার্কোস কমান্ডো। প্যাংগন লেকের চারপাশে সুরক্ষার দায়িত্ব এবার এই স্পেশাল ফোর্স-এর হাতে। এছাড়া ভারতীয় সেনার ক্যাম্পে হামলা রোধেও এই ফোর্স গুরুত্বপূর্ণ ভূমিকা নিতে পারে বলে ধারণা বিশিষ্ট মহলের।

Related Articles

Back to top button
Close