fbpx
গুরুত্বপূর্ণদেশহেডলাইন

সংক্রমণের নিরিখে আমেরিকা ও ব্রাজিলের পরেই ভারত, আক্রান্তের সংখ্যা ৩৭,৬৯, ৫২৪

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: সংক্রমণের নিরিখে মার্কিন যুক্তরাষ্ট্র ও ব্রাজিলের পরেই রয়েছে ভারতের নাম। স্বাস্থ্য মন্ত্রকের দেওয়া খবর অনুসারে বুধবার নতুন করে দেশে আরও ৭৮, ৩৫৭ জন সংক্রমিত হয়েছে। ফলে দেশে আক্রান্ত্রের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৩৭,৬৯, ৫২৪। মৃত্যুর সংখ্যা ৬৬, ৩৩৩।

এখনও পর্যন্ত করোনা-মুক্ত হয়েছেন ২৯,০১৯,০৯ জন। কেন্দ্রীয় স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রকের রিপোর্ট অনুযায়ী, বুধবার সকাল আটটা পর্যন্ত ভারতে সক্রিয় করোনা রোগীর সংখ্যা ৮ লক্ষ ০১ হাজার ২৮২।
কেন্দ্রীয় স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রক বুলেটিনে অনুযায়ী ৬৬,৩৩৩ জনের মধ্যে হরিয়ানায় ৭০৬ জনের, হিমাচল প্রদেশে ৪০ জনের, জম্মু-কাশ্মীরে ৭১৭ জনের, ঝাড়খণ্ডে ৪২৮ জনের, কর্ণাটকে ৫,৮৩৭ জন প্রাণ হারিয়েছেন, কেরলে ২৯৮ জন, লাদাখে ৩৫ জন, মধ্যপ্রদেশে ১,৪২৬ জন, মহারাষ্ট্রে ২৪,৯০৩ জনের মৃত্যু হয়েছে, আন্দামান ও নিকোবর দ্বীপপুঞ্জে ৪৬ জনের মৃত্যু হয়েছে, অন্ধ্রপ্রদেশে ৪,০৫৩ জনের মৃত্যু হয়েছে, অরুণাচল প্রদেশে ৭ জন, অসমে ৩১৫ জন, বিহারে ৬২১ জনের, চন্ডীগড়ে ৫৭ জন, ছত্তিশগড়ে ২৮৭ জন, দাদরা ও নগর হাভেলি এবং দমন ও দিউতে দু’জনের মৃত্যু হয়েছে, দিল্লিতে মৃত্যু হয়েছে ৪,৪৬২ জনের, গোয়া ১৯৪ জন, গুজরাটে ৩,০৩৪ জনের, মণিপুরে ২৯ জন, মেঘালয়ে ১২ জন, নাগাল্যান্ডে ৯ জন, ওডিশায় ৫০৩ জনের, পুদুচেরিতে ২৪০ জন, পঞ্জাবে ১,৫১২ জন, রাজস্থানে ১,০৬৯ জনের, সিকিমে ৪ জন, তামিলনাড়ুতে ৭,৪১৮ জন, তেলেঙ্গানায় ৮৪৬ জন, ত্রিপুরায় ১১৮ জন, উত্তরাখণ্ডে ২৮০ জন, উত্তর প্রদেশে ৩,৫৪২ জন এবং পশ্চিমবঙ্গে ৩,২৮৩ জন প্রাণ হারিয়েছেন।
এদিকে শুরু হয়েছে আনলক-৪। কেন্দ্রের নির্দেশ মেনে প্রতি রাজ্যে চালু হচ্ছে মেট্টো পরিষেবা। আবার অন্যদিকে সংক্রমণ রুখতে JEE পরীক্ষা আপাতত স্থগিত রাখা হয়েছে।

আরও পড়ুন:ইঞ্জেকশনে আর ব্যথা নয়, এবার বাজারে আসছে বিশেষ ধরনের সূঁচ

একটি অ্যান্টি-করোনা ভাইরাস ভ্যাকসিনের প্রতিযোগিতায়, মঙ্গলবার মার্কিন যুক্তরাষ্ট্র বলেছে যে অ্যাস্ট্রাজেনিকার একটি ভ্যাকসিন দেশে ক্লিনিকাল ট্রায়াল পর্যায়ে পৌঁছেছে এবং আশা করছে এটি ব্যবহারের জন্য অনুমোদিত হবে।

Related Articles

Back to top button
Close