fbpx
আন্তর্জাতিকগুরুত্বপূর্ণদেশহেডলাইন

বিদেশি বিনিয়োগকারীদের জন্য ভারত একটি উপযুক্ত দেশ: নরেন্দ্র মোদি

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: করোনা ভাইরাসের সংক্রমণের পর থেকেই বিনিয়োগকারীরা উৎসাহ হারাচ্ছে চিনের ওপর থেকে। আর সেখানে দাঁড়িয়ে ভারত যাতে বিনিয়োগকারীদের নতুন ঠিকানা হয়ে উঠতে পারে সেই দিকেই নজর দিতে চলেছে কেন্দ্র সরকার। বিশ্বের দরবারে ভারতকে তুলে ধরে কানাডায় আয়োজিত ইনভেস্ট ইন্ডিয়াতে  বিনিয়োগের আহবান জানালেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। পাশাপাশি অনাবাসী ভারতীরা যাতে আগামী দিনে আরও বেশি করে বিনিয়োগের ব্যাপারে উদ্যোগী হয় সেই দিকেই জোর নজর কেন্দ্রের।

কানাডায় অনলাইনে অনুষ্ঠিত ইনভেস্ট ইন্ডিয়াতে ভারতে বিনিয়োগের জন্য আমন্ত্রণ জানালেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। প্রধানমন্ত্রী তাঁর ভাষণে দেশের সামাজিক প্রেক্ষাপট ব্যাখ্যা করে তিনি বলেন, বিনিয়োগবান্ধব সহ ভারত বিনিয়োগকারীদের সেই সব কিছুই অফার করবে। পাশাপাশি মোদি ভারতের বিনিয়োগের সুবিধার কথা তুলে ধরে  বলেন, বিদেশি বিনিয়োগকারীদের জন্য ভারত একটি উপযুক্ত দেশ। যেখানে অনুকূল সমস্ত পরিবেশ পরিস্থিতি রয়েছে।

উল্লেখ্য, ভারত ও কানাডার সম্পর্ককে নতুন মাত্রায় নিয়ে যাওয়ার জন্য এই সম্মেলনের আয়োজন করা হয়েছিল। এই সম্মেলনে মোদি বলেন, সরকার শিক্ষা, কৃষি ও শ্রম ইত্যাদি খাতে উল্লেখযোগ্য উন্নতির কথা তুলে ধরেন।

আরও পড়ুন: প্রয়াত কেন্দ্রীয় মন্ত্রী রামবিলাস পাসোয়ানের অবদান শ্রদ্ধার সঙ্গে স্মরণ করল রানাঘাটবাসী

কানাডার বিনিয়োগকারীদের উদ্ধেশ্যে প্রধানমন্ত্রী বলেন, আপনি যদি কোনও দেশের শিক্ষার ক্ষেত্রে অংশ নিতে চান তবে সেই জায়গা ভারত। আপনি যদি উৎপাদন বা পরিষেবা খাতে বিনিয়োগের বিষয়টি বিবেচনা করছেন তবে উপযুক্ত জায়গা হল ভারত। আর আপনি যদি কৃষিক্ষেত্রে বিনিয়োগের কথা ভেবে থাকেন, তবে ভারত হল সবচেয়ে উপযুক্ত জায়গা।

Related Articles

Back to top button
Close