fbpx
গুরুত্বপূর্ণদেশহেডলাইন

করোনা মোকাবিলায় মোদি সরকারের নয়া উদ্যোগ, মাত্র ৩০ সেকেন্ডেই পাওয়া যাবে করোনা পরীক্ষার ফল

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক:  বর্তমানে করোনা পরীক্ষা করা হলেও তাঁর ফল আসতে অনেকটা সময় অপেক্ষা করতে হয়। কিন্তু এবার মাত্র ৩০ সেকেন্ডের মধ্যে করোনা পরীক্ষার ফলাফল জানা যাবে। ভারত আর ইসরায়েলের যৌথ উদ্যোগে তৈরি হতে চলেছে এই কিট। অত্যাধুনিক এই র‌্যাপিড টেস্ট কিট তৈরি করতে উঠেপড়ে লেগেছে ভারত আর ইজরায়েল। এই কিটের মাধ্যমে মাত্র ৩০ সেকেন্ডেই মিলবে করোনা ভাইরাস পরীক্ষার ফল।

আগামী কয়েক সপ্তাহের মধ্যেই ভারত এবং ইজরায়েল যৌথ উদ্যোগে করোনা মোকাবিলায় পথে নামতে চলেছে। ভারত আর ইসরায়েলের এই করোনা বিরোধী অভিযানে ইজরায়েলের বিদেশ মন্ত্রক, প্রতিরক্ষা মন্ত্রক এবং স্বাস্থ্য মন্ত্রক থাকবে। এই অভিযানে থাকছেন ভারতের বিজ্ঞানী কে বিজয় রাঘবন ও ডিফেন্স রিসার্চ অ্যান্ড ডেভেলপমেন্ট অর্গানাইজেশনের সদস্যরা।

[আরও পড়ুন- ফের ভাঙল রেকর্ড, ২৪ ঘণ্টায় দেশে করোনা আক্রান্ত প্রায় ৫০ হাজার!]

ইজরায়েল দূতাবাসের তরফেই একথা জানানো হয়।  এই বিষয়ে আলোচনা করতে শীঘ্রই বিশেষ বিমানে দিল্লি আসবেন ইজরায়েলের প্রতিরক্ষা গবেষকরা। যত দ্রুত সংক্রমিত রোগীকে শনাক্ত করা যাবে তত দ্রুত এই রোগ থেকে মুক্তি পাওয়া যাবে, চিকিৎসা শুরু করা যাবে। সেই কারণেই এবার ভারত-ইজরায়েল যৌথ উদ্যোগ নিয়েছে এই র‌্যাপিড টেস্ট কিট তৈরি করার।

উল্লেখ্য, ভারতে হুহু করে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। গত ২৪ ঘন্টায় দেশে করোনা আক্রান্ত হয়েছেন ৪৯ হাজার ৩১০ জন। মৃত্যু হয়েছে আরও ৭৪০ জনের।এই সময় করোনা রুখতে পিছিয়ে নেই ভারত। করোনার থেকে মুক্তি পেতে একের পর এক সিদ্ধান্ত নিয়েছে ভারত।

 

 

Related Articles

Back to top button
Close