fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

পোস্ট অফিসের নয়া উদ্যোগ, শিলিগুড়িতে চালু হচ্ছে ইন্ডিয়া পোস্ট পেমেন্টস ব্যাঙ্ক

কৃষ্ণা দাস, শিলিগুড়ি: করোনা আবহে বাইরে বেড়িয়ে ব্যাঙ্ক ও পোস্ট অফিসে টাকা লেনদেন করার ঝক্কি থেকে অব্যহতি দিতে পোস্ট অফিসের নয়া উদ্যোগ। আধার এনাবেল পেমেন্ট সিস্টেমের মাধ্যমে ঘরে বসেই পোস্ট অফিসের পাশাপাশি ব্যাঙ্কেরও বেশ কিছু স্কিমের টাকা ঘরে বসেই পেতে পারেন। তারজন্য পেমেন্টস ব্যাঙ্কে অ্যাকাউন্ট খুলতে হবে। যার নাম ইন্ডিয়া পেমেন্টস পোস্টাল ব্যাঙ্ক। এই ব্যাঙ্কের হয়ে কাজ করবে পিওনরা।

আজ শিলিগুড়ির প্রধান ডাকঘরে পোস্ট মাস্টার রতন সরকার এক সাংবাদিক সম্মেলন করে বলেন, পেমেন্ট ব্যাঙ্কের মাধ্যমে পেনশনের টাকা সহ যে কোনো পোস্ট অফিস ও ব্যাঙ্কের টাকা বাড়িতে বসেই পেয়ে যাবেন। সমস্ত পোস্ট অফিসেই এই সুবিধা পাওয়া যাবে। এই সিস্টেম ১০০ শতাংশ সরকারি স্বীকৃত। আধার এনাবেল সিস্টেমের মাধ্যমে এই সুবিধা পাওয়া যাবে। শুধু পোস্ট অফিসের নির্দিষ্ট নাম্বারে হোয়োটসঅ্যাপ করতে হবে। সারাদিনের যেকোনো সময় হোয়াটস আপে মেসেজ করা যাবে। তাতে নাম, ঠিকানা, পিন কোড নাম্বার ফোন নাম্বার টাকার অংক, ব্যাঙ্ক ও পোস্ট অফিসের নাম লিখে জানাতে হবে।

তিনি জানান সোমবার থেকে স্পেশালভাবে শিলিগুড়ি হেড পোস্ট অফিসের এই সিস্টেম নতুন উদ্যামে ফের চালু হবে। মোট তিনটে পর্যায়ে চালু করা হবে। প্রথমে হেড অফিসের অধিন যে সমস্ত জায়গাগুলো তারা এই সুবিধা পাবে। পরবর্তি পর্যায়ে শিলিগুড়ি সাব ডিভিশনলে অধিনে যারা রয়েছেন তারা এই সুবিধা পাবেন। সর্বশেষে দার্জিলিং জেলার অধিনে যারা রয়েছে তারা এই সুবিধা পাবে। এই সুবিধা পেতে গেলে প্রথমে গুগল প্লেতে গিয়ে ইন্ডিয়া পোস্ট পেমেন্টস ব্যাঙ্ক ডাউনলোড করতে হবে। এখানে অ্যাকাউন্ট খুলতে হবে।

Related Articles

Back to top button
Close