fbpx
গুরুত্বপূর্ণদেশহেডলাইন

এশিয়ার মধ্যে আক্রান্তের সংখ্যার নিরিখে শীর্ষস্থানে ভারত, গত ২৪ ঘণ্টায় দেশে আক্রান্ত ১১,৫০২

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: দেশে সংক্রমণ বেড়েই চলেছে। লকডাউনের দু-মাস অতিক্রান্ত হওয়ার পরেও দেশজুড়ে করোনা আক্রান্তের সংখ্যায় লাগাম টানা যায়নি। পঞ্চম লকডাউন বা যাকে আনলক প্রথম পর্ব বলা হচ্ছে, তাতে একটু একটু করে স্বাভাবিক ছন্দে ফেরা শুরু করেছে দেশের বিভিন্ন রাজ্য। কিন্তু তার মধ্যেই প্রতি দিন আক্রান্তের নিরিখে রেকর্ড গড়ছে দেশ। পাশাপাশি বেড়েছে মৃত্যুর সংখ্যাও।

স্বাস্থ্যমন্ত্রকের হিসেবে, গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে ১১,৫০২ জন। এই বৃদ্ধির জেরে করোনা ভাইরাসে আক্রান্তের মোট সংখ্যা গিয়ে দাঁড়িয়েছে ৩ লক্ষ ৩২ হাজার ৪২৪ জন। বিশ্ব সংক্রমণের নিরিখে চতুর্থ স্থানে রয়েছে ভারত। গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে আরও ৩২৫ জনের। এর জেরে মোট মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ৯,৫২০। এখনও পর্যন্ত করোনায় সুস্থ হয়েছেন ১ লক্ষ ৬৯ হাজার ৭৯৭। এশিয়ার মধ্যে করোনা আক্রান্তের সংখ্যার নিরিখে শীর্ষস্থানে রয়েছে ভারত।

আরও পড়ুন: জরুরি পরিষেবা দিতে আজ থেকে মুম্বইতে শুরু হচ্ছে লাইফলাইনের চলাচল

দেশের মধ্যে সব থেকে উদ্বেগজনক স্থানে মহারাষ্ট্র, গুজরাত, তামিলনাডু ও দিল্লি । সরকারি হিসেবে মহারাষ্ট্রে আক্রান্তের সংখ্যা ১ লক্ষ ৭ হাজার ৯৫৮ আর মৃত্যু হয়েছে ৩,৯৫০ জনের। গত ২৪ ঘণ্টায় মহারাষ্ট্রে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ৩,৩৯০ জন। আক্রান্তের সংখায় দ্বিতীয় স্থানে তামিলনাড়ু। সেখানে এখনও মোট আক্রান্তের সংখ্যা ৪৪,৬৬১ আর মৃত্যু হয়েছে ৪৩৫ জনের। এর পরেই রয়েছে দিল্লি, এ রাজ্যে আক্রান্ত ৪১ হাজার ১৮২ জন। মৃত্যু হয়েছে ১৩২৭ জনের। গুজরাতে আক্রান্তের সংখ্যা ২৩,৫৪৪ আর মৃত্যু হয়েছে ১,৪৭৭ জনের। উত্তরপ্রদেশে করোনায় আক্রান্ত ১৩,৬১৫ জন । মৃত্যু হয়েছে ৩৯৯ জনের। রাজস্থানে সংক্রমিত হয়েছেন ১২,৬৯৪ জন। মৃত্যু হয়েছে ২৯২ জনের। মধ্যপ্রদেশে সংক্রমিত হয়েছেন ১০,৮০২ জন। সেখানে মৃত্যু হয়েছে ৪৫৯ জনের। পশ্চিমবঙ্গে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছেন ৩৮৯ জন আর মৃত আরও ১২ জন।

Related Articles

Back to top button
Close