fbpx
গুরুত্বপূর্ণদেশহেডলাইন

দেশে দৈনিক করোনা আক্রান্তের তুলনায় কমল সুস্থতার হার

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: গত কয়েকসপ্তাহ ধরে দেশে দৈনিক আক্রান্ত ও সুস্থতার হার বেশ ইতিবাচক পর্যায়ে ছিল। দৈনিক সুস্থতার সংখ্যা নিত্যদিনই ছাপিয়ে যাচ্ছিল আক্রান্তের হারকে। কিন্তু এখন রবিবারের পরিসংখ্যান ফের পুরোনো ছবি ফিরিয়ে আনল দেশের।স্বাস্থ্যমন্ত্রকের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে কোভিড পজিটিভ ৮২ হাজার ১৭০, মৃত্যু হয়েছে ১০৮৩ জনের। তবে এ নিয়ে ভারতে করোনা আক্রান্ত রোগীর সংখ্যা পেরিয়ে গেল ৬০ লক্ষ। স্বাস্থ্যমন্ত্রকের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে কোভিড পজিটিভ ৮২ হাজার ১৭০, মৃত্যু হয়েছে ১০৮৩ জনের। তবে এ নিয়ে ভারতে  করোনা আক্রান্ত রোগীর সংখ্যা পেরিয়ে গেল ৬০ লক্ষ।

করোনার সুস্থতার হার আশা জোগাছে দেশেবাসীকে। গত কয়েক সপ্তাহ ধরেই এই হার ইতিবাচক। দেখা যাচ্ছে, আক্রান্তের তুলনায় সুস্থ হয়ে ওঠা ব্যক্তির সংখ্যা অধিক। গত ২৪ ঘণ্টায় ভারতে করোনার নমুনা পরীক্ষা হয়েছে ৭ লক্ষ ৯ হাজার ৩৯৪। ফলে দেশে এখনও পর্যন্ত করোনার মোট নমুনা পরীক্ষা হয়েছে ৭ কোটি ১৯ লক্ষ ৬৭ হাজার ২৩০।

দেশের মধ্যে সব থেকে উদ্বেগজনক অবস্থা মহারাষ্ট্র, অন্ধ্রপ্রদেশ, কর্ণাটক ও তামিলনাড়ুতে । সবচেয়ে ক্ষতিগ্রস্তদের তালিকায় প্রথমেই নাম মহারাষ্ট্রের। সরকারি হিসেবে মহারাষ্ট্রে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১৩ লক্ষ ৩৯ হাজার ২৩২ আর মৃত্যু হয়েছে ৩৫,৫৭১ জনের। গত ২৪ ঘণ্টায় মহারাষ্ট্রে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ১৮,০৫৬ জন। আক্রান্তের সংখ্যায় দ্বিতীয় স্থানে অন্ধ্র প্রদেশ, এ রাজ্যে আক্রান্ত ৬ লক্ষ ৭৫ হাজার ৬৭৪ জন। মৃত্যু হয়েছে ৫,৭০৮ জনের। এর পরেই রয়েছে তামিলনাড়ু। সেখানে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৫ লক্ষ ৮০ হাজার ৮০৮ আর মৃত্যু হয়েছে ৯,৩১৩ জনের। দিল্লিতে সংক্রমিত হয়েছেন ২ লক্ষ ৭১ হাজার ১১৪ জন। সেখানে মৃত্যু হয়েছে ৫,২৩৫ জনের।

আরও পড়ুন: একমাত্র বিজেপিই পশ্চিমবঙ্গে নারী সুরক্ষা নিশ্চিত করতে পারে

কর্ণাটকে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৫ লক্ষ ৭৫ হাজার ৫৬৬ আর মৃত্যু হয়েছে ৮,৫৮২ জনের। উত্তরপ্রদেশে করোনায় আক্রান্ত ৩ লক্ষ ৮৭ হাজার ৮৫ জন। মৃত্যু হয়েছে ৫,৫৯৪ জনের। পশ্চিমবঙ্গে করোনা আক্রান্তের সংখ্যা ২ লক্ষ ৪৭ হাজার ৪২৫, আর মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৪,৭৮১। তেলেঙ্গানায় করোনায় আক্রান্ত হয়েছেন ১ লক্ষ ৮৭ হাজার ২১১ জন আর মৃত্যু হয়েছে ১,১০৭ জনের। বিহারে আক্রান্তের সংখ্যা ১,৭৮,৭০২ আর মৃত্যু হয়েছে ৮৮৮ জনের।

Related Articles

Back to top button
Close