fbpx
কলকাতাগুরুত্বপূর্ণদেশহেডলাইন

ভারত জিতবে, সরকারের সঙ্গে আছি’, চিনা বিনিয়োগ বন্ধ করুন, প্রধানমন্ত্রীকে আর্জি মমতার

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: ভারত-চিন সীমান্ত পরিস্থিতি নিয়ে আলোচনা করতে সর্বদল বৈঠক করলেন প্রধানমন্ত্রী। কেন্দ্রীয় সরকারের পাশেই দাঁড়ালেন তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। শুক্রবার বিকেলের সর্বদলীয় বৈঠকে মমতা বন্দ্যোপাধ্যায় সর্বোতভাবেই প্রধানমন্ত্রী মোদি ও কেন্দ্রীয় সরকারের পাশে দাঁড়িয়েছেন।  এদিনের বৈঠকে তিনি বলেন, ‘চিনে একনায়কতন্ত্র চলে, কিন্তু আমাদের দেশে গণতন্ত্র চলে। ওঁরা যা ইচ্ছেই করতে পারে। কিন্তু আমরা তা পারি না। আমরা সকলেই এই সময়ে একসঙ্গে রয়েছি। আমরা একসঙ্গে এই বিষয়ে এগোব। কেন্দ্র যা সিদ্ধান্ত নেবে তাতেই আমাদের সমর্থন রয়েছে।’

পাশাপাশি, মমতা এদিন স্পষ্টই প্রধানমন্ত্রীকে আর্জি জানিয়েছেন, রেল, টেলিকম ও উড়ান ক্ষেত্রে চিনা সংস্থার প্রবেশ নিষেধাজ্ঞা জারি করা হোক। তাতে প্রথম প্রথম কিছুটা সমস্যা হলেও পরে আমরা নিজেরাই স্বয়ংসম্পূর্ণ হয়ে যাব। তাহলেই এই ঘটনার উচিত শিক্ষা দেওয়া যাবে। রাজ্যের মুখ্যমন্ত্রী এদিন প্রধানমন্ত্রীকে স্পষ্টই জানান, চিনকে নিয়ে যা ঘটনা ঘটেছে, তাতে তৃণমূল কংগ্রেস সরকারের পিছনে, সেনাবাহিনীর পাশে রয়েছে। সরকার যা সিদ্ধান্ত নেবে সেটাই সমর্থনযোগ্য।

আরও পড়ুন: বদলা নয় বদল এনেছেন দিদি: ফিরহাদ

উল্লেখ্য, এদিনের এই বৈঠকে তৃণমূল কংগ্রেস ছাড়াও শিবসেনা, কংগ্রেস, সিপিএম, জেডিইউ, এনসিপি, এলজেপি, বিজেপি, সপা, টিআরএস, বসপা-সহ দেশের ২০ টি প্রথম সারির দলের প্রধানরা উপস্থিত ছিলেন। মোটের উপর সকলেই এই ঘটনা নিয়ে কেন্দ্র যা করবে, তার পাশেই থাকার বার্তা দিয়েছে। তবে কেন্দ্রের পক্ষ থেকে এদিন প্রধানমন্ত্রী বা স্বরাষ্ট্রমন্ত্রী কোনও স্পষ্ট বার্তা দেননি।

 

 

Related Articles

Back to top button
Close