fbpx
গুরুত্বপূর্ণদেশহেডলাইন

POK-তে একাধিক জঙ্গিঘাঁটি ধ্বংস করল ভারতীয় সেনা: রিপোর্ট

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: জঙ্গি দমনে ফের বড়সড় সাফল্য পেল ভারতীয় সেনা। সূত্রের খবর, নির্দিষ্ট লক্ষ্যে আঘাত হেনে পাক অধিকৃত কাশ্মীরের একাধিক জঙ্গিঘাঁটি গুঁড়িয়ে দিয়েছে ভারতীয় সেনা। সেনা সূত্রে এমনটাই খবর মিলেছে। শীত পড়ার সুযোগে কাশ্মীরে জঙ্গি অনুপ্রবেশের লাগাতার চেষ্টা করে চলেছে পাক সেনা, তাই এই ব্যবস্থা।

প্রসঙ্গত, গত কয়েক সপ্তাহে পাক সেনা বারবার টার্গেট করেছে নিয়ন্ত্রণরেখার এপারে সাধারণ নাগরিকদের। ভারী মেশিনগান নিয়ে নাগাড়ে গুলিবর্ষণ করে চলেছে তারা, যাতে ভারতীয় সেনাকে ব্যস্ত রাখার সুযোগে জঙ্গিরা ঢুকে যেতে পারে। সূত্রের খবর, জবাবে ভারতীয় সেনা পাক অধিকৃত কাশ্মীরের জঙ্গিঘাঁটিগুলি ধ্বংস করে দিয়েছে। এতে খতম হয়েছে বেশ কয়েকজন জঙ্গি কিন্তু পাকিস্তান তা দেখানোর চেষ্টা করছে সাধারণ নাগরিকের মৃত্যু বলে, যাতে বিদেশি সহানুভূতি পাওয়া যায়।

আরও পড়ুন: কেন্দ্রীয় নেতৃত্বের সঙ্গে বৈঠকের পরেই একুশের প্রস্তুতিতে ময়দানে নামলেন পূর্ব বর্ধমান জেলা সভাপতি

এই খবরটি প্রকাশের পর ভারতীয় সেনা এক বিবৃতি জারি করে জানিয়েছে, পাক অধিকৃত কাশ্মীরে এই অভিযান ঘটেছে ১৩ নভেম্বর। বৃহস্পতিবার ভারতীয় সেনা কোনও অভিযান চালায়নি। জানা গিয়েছে, ভারতের বালাকোট বিমান হানার পর থেকেই পাকিস্তান তাদের জঙ্গিঘাঁটিগুলির নিরাপত্তা বহু গুণ বাড়িয়ে দিয়েছে। পুলওয়ামা হামলার জবাবে গত বছর ২৬ ফেব্রুয়ারি ভারতীয় যুদ্ধবিমান পাকিস্তানে ঢুকে জৈশ ই মহম্মদের জঙ্গিঘাঁটি বোমা মেরে উড়িয়ে দেয়। প্রতি বছরের মত এ বছরও শীত পড়ার সঙ্গে সঙ্গে জঙ্গিদের ভারতে ঢোকানোর চেষ্টা করছে তারা, এমনই ৮টি অনুপ্রবেশের চেষ্টা ব্যর্থ করেছে ভারতীয় সেনা, খতম হয়েছে ১৪ জন জঙ্গি।

Related Articles

Back to top button
Close