fbpx
গুরুত্বপূর্ণদেশহেডলাইন

আসমুদ্রহিমাচল আকাশ থেকে পুষ্প বর্ষণ, কোভিড যোদ্ধাদের সম্মান জানাবে সেনা

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক:  কাশ্মীর থেকে কন্যাকুমারী, অরুণাচল থেকে গুজরাটের উপকুল ফ্লাইপাস্ট করবে ভারতীয় বায়ুসেনা। সুখোই, তেজস,  মিরাজ বিমান থেকে পুষ্প বর্ষণ করা হবে হাসপাতালগুলিতে। আরব সাগর উপকূল থেকে বঙ্গোপসাগর উপকূল, ভারতের নৌ সেনার প্রতিটি জাহাজকে আলোকসজ্জায় সজ্জিত করা হবে। শোনা যাবে বিউগলের সুর। শত্রুর বিরুদ্ধে যুদ্ধ জয়ের পর যে সুর যায় সেনাবাহিনীতে। চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীদের মতো কোভিড যোদ্ধাদের সম্মান জানাতেই হবে ‌ আগামী রবিবার এই অভিনব উদ্যোগ ভারতীয় সেনাবাহিনীর।

শুক্রবার সন্ধ্যায়  সাংবাদিকদের মুখোমুখি হয়ে এমনটাই জানিয়েছেন চিফ অফ ডিফেন্স স্টাফ জেনারেল বিপিন রাওয়াত । তাঁর সঙ্গে ছিলেন তিন সেনাপ্রধান। দেশব্যাপী লকডাউন দু’সপ্তাহের জন্য বাড়ানো হচ্ছে, স্বরাষ্ট্র মন্ত্রক এই ঘোষণা করার ঠিক আগে এই ঘোষণাটি করেন বিপিন রাওয়াত।

জেনারেল বিপিন রাওয়াত জানান, ‘‘আমরা আমাদের কৃতজ্ঞতা জানাতে চাই প্রত্যেক করোনা যোদ্ধা এবং দেশের সমস্ত নাগরিককে। ৩ মে সেনাবাহিনীর তিন শাখার তরফ থেকে বিশেষ সম্মান প্রদর্শন করা হবে।”

আওয়াজে ধ্বনিতে উৎসাহ দান, প্রদীপ প্রজ্জ্বলন এরপর এবার সেনাবাহিনীর পুষ্প বর্ষণ কোভিড যোদ্ধাদের লড়াইয়ে হয়তো অনেকটাই উৎসাহ দিতে পারে বলে আশাবাদী ওয়াকিবহাল মহল। ‌

Related Articles

Back to top button
Close