fbpx
আন্তর্জাতিকআমেরিকাগুরুত্বপূর্ণদেশহেডলাইন

ইতিহাসে প্রথম, ভারতের স্বাধীনতা দিবসে টাইমস স্কোয়ারে উড়বে ‘তেরঙ্গা’

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: বর্তমানে গোটা বিশ্বে চলছে করোনা আবহ। তবে এই অবস্থাতেও  এবারের স্বাধীনতা দিবস  বিশেষ হতে চলেছে। করোনার হানায় ১৫ আগস্টের  অনুষ্ঠানসূচিতে কাটছাঁট হয়েছে। বেশি করে জোর দেওয়া হয়েছে ভারচুয়াল অনুষ্ঠানে। তবে স্বাধীনতা দিবসে মার্কিন মুলুকে এবার হবে ভারতের জয়-জয়কার।  ইতিহাসে এই প্রথমবার ১৫ আগস্ট মার্কিন মুলুকের টাইমস স্কোয়ারে উড়বে ভারতীয় পতাকা।

উল্লেখ্য, নিউ ইয়র্কের  টাইমস স্কোয়ার বিশ্বের অন্যতম দ্রষ্টব্য স্থান। আমেরিকার অভিজাত এলাকাও বটে। এই প্রথমবার সেখানে ভারতীয় বংশোদ্ভূতরা জাতীয় পতাকা উত্তোলন করবেন। নিউ ইয়র্ক, নিউ জার্সি ও কানিকটিকাট-এর দি ফেডারেশন অব ইন্ডিয়ান অ্যাসোসিয়েসনের তরফে এই উদ্যোগ নেওয়া হয়েছে। তাঁদের তরফ থেকে জারি করা এক বিবৃতিতে বলা হয়েছে, “১৫ আগস্ট ইতিহাস তৈরি হবে। এই প্রথমবার স্বাধীনতা দিবসে মার্কিন মুলুকের টাইমস স্কোয়ারে ভারতের জাতীয় পতাকা উত্তোলন করা হবে।”

আরও পড়ুন: জেগে উঠল ইন্দোনেশিয়ার সক্রিয় আগ্নেয়গিরি, ছাইয়ের স্তম্ভে ঢাকল গ্রামের পর গ্রাম

সেই অনুষ্ঠানে আমন্ত্রিত নিউ ইয়র্কের ভারতীয় কনসুলার জেনারেল রনধীর জয়সওয়ালও। তবে শুধু জাতীয় পতাকা উত্তোলনই নয়, ১৪ তারিখ ভারতীয় পতাকার আদলে আলোর মালায় সেজে উঠবে এম্পায়ার স্টেট বিল্ডিংও। সবমিলিয়ে মার্কিন মুলুকে এবার বিশেষভাবে পালিত হবে ভারতের স্বাধীনতা দিবস।

 

Related Articles

Back to top button
Close