fbpx
গুরুত্বপূর্ণদেশহেডলাইন

ভারতে লঞ্চ হল iC browser-এর স্বদেশী বিকল্প, ৩০ মিনিটেই চার লক্ষ ডাউনলোড

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: মোদি সরকারের ব্যাপক সাফল্য। এবার ভারতে এল iC Browser এর স্বদেশী বিকল্প। স্বদেশী বিকল্পের এই iC Browser ভারতে লঞ্চ হওয়ার সঙ্গে সঙ্গে এত পরিমানে ডাউনলোড হতে থাকে যে, তা নিমেষে রেকর্ড গড়ে ফেলে। দেশ আর বিশ্বের খবর, মনোরঞ্জক ভিডিও গুলোকে এই অ্যাপের মাধ্যমে সহজেই দেখা যাবে। এছাড়াও ট্রেন্ডিং নিউজও থাকবে এই অ্যাপে। জানা গিয়েছে যে, iC Browser লঞ্চের ৩০ মিনিটের মধ্যেই ৪ লক্ষের বেশি মানুষ ডাউনলোড করে ফেলেন।

আত্মনির্ভর ভারত মিশনের জন্য TATA কোম্পানির প্রাক্তন এক কর্মচারী পেশায় সফটওয়্যার ইঞ্জিনিয়ার অর্পিত শেঠ এই iC Browser এর স্বদেশী বিকল্প ভারতে আনেন। ইনি মাল্টিনেশন কোম্পানি TCS এ দীর্ঘদিন কাজ করেছেন। বিভিন্ন চীনা অ্যাপের মাধ্যমে ভারতের ডেটা চুরি রোখার জন্যই এই অ্যাপ বানানো হয়েছে বলে জানান অর্পিত শেঠ। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সংসদীয় এলাকা বারাণসী থেকে এই স্বদেশী ব্রাউজার লঞ্চ করা হয়।

[আরও পড়ুন- PM CARES ফান্ডের টাকা নিয়ে বিরোধীদের জবাব দিল স্বাস্থ্যমন্ত্রক]

এটি একটি স্বদেশী ভারতীয় অ্যাপ। যেটি চীনের iC Browser এর সঙ্গে কড়া টক্কর দেবে। এই অ্যাপের প্রবর্তক অর্পিত শেঠি আরও জানিয়েছেন যে, এর সার্ভার ভারতেই থাকবে আর এই কারণে ডেটা লিক হওয়ার কোনও সম্ভাবনা নেই। iC Browser এর আরেকটি গুণ হল যে, এটি কোনও প্রকারের ডেটা স্টোর করে না। এরজন্য ডেটা এবং গোপনীয় তথ্য লিক হওয়ার সম্ভাবনাই থাকে না। এছাড়াও এই ব্রাউজারে ব্রাউজিং স্পিডও খুব দ্রুত। iC Broswer এ একটি খুবই গুরুত্বপূর্ণ সর্ট ভিডিও ফিচারও যুক্ত করা হয়েছে। ওই সর্ট ভিডিও ফিচার চাইনা অ্যাপ টিকটককেও পিছনে ফেলে দেবে।

 

Related Articles

Back to top button
Close