fbpx
গুরুত্বপূর্ণদেশহেডলাইন

এবার ঘরে ফেরা…. ১২ মে থেকে শুরু হচ্ছে রেল পরিষেবা

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: অবশেষে দেশজুড়ে ট্রেন চালানোর সিদ্ধান্ত নিল কেন্দ্রীয় রেলমন্ত্রক। আগামী ১২ ই মে থেকে সারাদেশে মোট ১৫ জোড়া রেল চলাচল শুরু করবে। নিউ দিল্লি ডিব্রুগড় আহমেদাবাদ হাওড়া পাটনা আগরতলা বিলাসপুর রাচি ভুবনেশ্বর সেকেন্দ্রাবাদ বেঙ্গালুরু চেন্নাই ত্রিবান্দ্রম মুম্বাই সেন্ট্রাল ও একাধিক জায়গা থেকে এই ট্রেনগুলি চালানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। বিবার বিজ্ঞপ্তি জারি করে এমনটাই জানালো কেন্দ্র সরকার।

লকডাউন এর পরিস্থিতি কথা মাথায় রেখে আগামী দিনে আরও ট্রেন চালানোর সিদ্ধান্ত নেওয়া হতে পারে বলেও জানানো হয়েছে। ইতিমধ্যে করোনা চিকিৎসার জন্য হাসপাতাল গুলি পাশাপাশি এগিয়ে এসেছে রেল দপ্তরও। কমপক্ষে কুড়ি হাজারটি রেল কোচ করোনা আইসোলেশন রুমে রূপান্তরিত করা হয়েছে। ৩০০র বেশি ট্রেন শ্রমিকদের জন্য ইতিমধ্যে বরাদ্দ করেছে কেন্দ্র। যেগুলির নাম দেওয়া হয়েছে শ্রমিক স্পেশাল‌।

‌ তবে রেল চালু হলেও এখনই রেল কাউন্টার টিকিট বুকিং সেন্টার খুলবেনা আইআরসিটিসি নির্দিষ্ট ওয়েবসাইটে গিয়ে (http://www.irctc.co.in/) সাইটে গিয়ে টিকিট বুকিং করতে করতে হবে যাত্রীদের। যাত্রা শুরুর আগে করো না টেস্ট করা হবে প্রতি যাত্রীকে এবং গন্তব্য স্টেশনে পৌঁছানোর পর করা হবে পরীক্ষা। মাস্ক স্যানিটাইজার শেষ কভার সহ অন্যান্য প্রয়োজনীয় সামগ্রী সঙ্গে রাখা বাধ্যতামূলক বলা হয়েছে নির্দেশিকায়।

দীর্ঘ লকডাউন এর জেরে দেশের বিভিন্ন প্রান্তে আটকে মানুষ। রেলের এই সিদ্ধান্তে কিছুটা হলেও স্বস্তি ফিরে পাবে শ্রমিক শ্রেণী ও সাধারণ মানুষ এমনটাই মনে করছে ওয়াকিবহাল মহল।

Related Articles

Back to top button
Close