fbpx
গুরুত্বপূর্ণপশ্চিমবঙ্গবাংলাদেশহেডলাইন

এই প্রথমবার দুর্গাপুর থেকে বোল্ডার বোঝাই ওয়াগন যাবে বাংলাদেশ, টুইট রেলমন্ত্রীর

জয়দেব লাহা, দুর্গাপুর: অর্থনৈতিক উন্নতিতে ভারতীয় রেলের নতুন উদ্যোগ। এই প্রথম বোল্ডার বোঝাই ওয়াগন বাংলাদেশ যাবে। ইতিমধ্যে দুর্গাপুর থেকে বোল্ডার বোঝাইয়ের কাজ সম্পন্ন হয়েছে। শনিবার এমনই বার্তা টুইটে জানালেন কেন্দ্রীয় রেলমন্ত্রী পীযুষ গোয়েল।

<blockquote class=”twitter-tweet”><p lang=”en” dir=”ltr”>For the first time, Railways has started loading of stone boulders at Durgapur, West Bengal.<br><br>The first consignment is being transported to Bangladesh.<br><br>Railways is playing a crucial role in enhancing exports between 🇮🇳 and 🇧🇩<a href=”https://twitter.com/hashtag/MoveItLikeRailways?src=hash&amp;ref_src=twsrc%5Etfw”>#MoveItLikeRailways</a> <a href=”https://t.co/In6xkV6xH1″>pic.twitter.com/In6xkV6xH1</a></p>&mdash; Piyush Goyal (@PiyushGoyal) <a href=”https://twitter.com/PiyushGoyal/status/1309799882635407360?ref_src=twsrc%5Etfw”>September 26, 2020</a></blockquote> <script async src=”https://platform.twitter.com/widgets.js” charset=”utf-8″></script>

রেলের বানিজ্যিক ও আর্থিক উন্নয়নের জন্য এই উদ্যোগ বলে আসানসোল রেল ডিভিশন সুত্রে জানা গেছে। অতীতে বীরভূমের সিউড়ি থেকে স্টোন চিপস্ গিয়েছে বাংলাদেশে। তবে এই প্রথমবার বোল্ডার যাবে বাংলাদেশে। ইতিমধ্যে ৫৮ টি ওয়াগনের একটি রেক দুর্গাপুরে বোল্ডার লোডিংয়ের কাজ শেষ হয়েছে। প্রায় ৩ হাজার ৪০০ টন বোল্ডার রয়েছে। বাংলাদেশের উদ্দেশ্যে রওনা দেওয়ার অপেক্ষা।

Related Articles

Back to top button
Close