fbpx
আন্তর্জাতিকগুরুত্বপূর্ণদেশবাংলাদেশহেডলাইন

লকডাউনের জেরে বাংলাদেশে আটকে পড়া ভারতীয়রা ফিরলেন কলকাতায়

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: দেশের বাইরে থাকা রাজ্যের বাসিন্দারা এই প্রথম শহরে পা রাখলেন। আজ বিশেষ বিমানে ঢাকা থেকে ফেরেন ১৬৯  জন ভারতীয়। এ দিন দুপুর ১২টা ২৩ মিনিটে দমদম বিমানবন্দরে নামে বিশেষ বিমান। এরপরে দেশে ফেরা নাগরিকদের চিকিৎসা ইতিহাস নথিবদ্ধ করা হয়। তারপরে একে একে বিমানবন্দরের আন্তঃদেশীয় আগমনে ৫বি গেট দিয়ে বেরিয়ে আসে তারা। বিমানবন্দর সূত্রের খবর, বাংলাদেশে আটকে পড়াদের মধ্যে রাজ্যের বিদ্যুৎ মন্ত্রীর ছেলেও ছিলেন। এ দিন তিনিও ফিরে আসেন।

জানা গিয়েছে, রাজ্যে ফিরে আসা নাগরিকেরা ১৪ দিনের কোয়ারেন্টাইনে থাকবে শহরের বিভিন্ন জায়গায়। তার মধ্যে ১০৫ জন সরকারি কোয়ারেন্টাইনে থাকবে। বাকিরা শহরের বিভিন্ন হোটেলে কোয়ারেন্টাইনে থাকবে।

এ দিন রাজ্যের বাসিন্দারা ফিরে আসার আগে দমদম বিমানবন্দরে প্রস্তুতি ছিল তুঙ্গে। বিমানবন্দরে সরকারি ও বেসরকারি মিলিয়ে প্রায় ১৫ টি বাস আসে। ওই বাসে করেই শহরে ফেরা নাগরিকদের কোয়ারেন্টাইন সেন্টারে পাঠানো হয়। পুলিশ ও প্রশাসনিক কর্তারা নজরদারি ছিল।

এ দিন আগতদের জল ও মিষ্টির প্যাকেট তুলে দেওয়া হয়। শহরে ফেরা নাগরিকদের তাদের পরিবারের কারও সাথে দেখা করতে দেওয়া হয়নি। বিমানবন্দরের লাউঞ্জে বসে থাকা পরিবারের সদস্যদের সাথে কাচের বাইরে থেকে কথা বলেন তারা।

এ দিন মন্ত্রী জানান, তার ছেলে ঈশান দেব চট্টোপাধ্যায় বাংলাদেশের একটি হোটেলে চাকরি করেন। সেখানে প্রায় দু’মাস সে আটকে ছিল। খুব কষ্টে ছিল সে। সরকারি সমস্ত নিয়মে তারা ছেলে কোয়ারেন্টাইন সেন্টারে থাকবে।

 

Related Articles

Back to top button
Close