fbpx
গুরুত্বপূর্ণদেশহেডলাইন

রোগী না থাকায় উঠে যাচ্ছে কোভিড হাসপাতাল

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: রোগীর অভাবে বন্ধ হতে বসেছে কোভিড হাসপাতাল। বেঙ্গালুরুর ইন্টারন্যাশনাল এক্সিবিশন সেন্টারে গড়ে তোলা হয়েছিল এই হাসপাতাল। হাসপাতালে বেড সংখ্যা ছিল ১০ হাজার। উপসর্গহীন এবং সামান্য উপসর্গ থাকা রোগীদের জন্য গড়ে তোলা হয় এই হাসপাতাল। কিন্তু এই হাসপাতালে কোনও রোগীই যাচ্ছিলেন না। অবশেষে হাসপাতাল বন্ধ করে দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়। আগামী ১৫ সেপ্টেম্বর থেকে বন্ধ হয়ে যাবে এই বিশেষ হাসপাতাল।

কর্ণাটকের মুখ্যমন্ত্রী বি এস ইয়েদুরাপ্পা ও কোভিড কেয়ার টাস্ক ফোর্সের বৈঠকের পর এই সিদ্ধান্ত নেওয়া হয়। জানা গিয়েছে যে, হাসপাতালের জন্য খাট-বিছানা, মাদুর, পাখা, ডাস্টবিন, জল ভরার মেশিন ইত্যাদি নিয়ে আসা হয়েছিল। কিন্তু হাসপাতাল বন্ধ হয়ে যাওয়ার সিদ্ধান্তের পর এইসব জিনিস বিভিন্ন সরকারি হাসপাতালের মধ্যে বন্টন করে দেওয়া হবে একেবারেই বিনামূল্যে। আর হাসপাতালের বিভিন্ন ফার্নিচার সোশ্যাল ওয়েলফেয়ার ডিপার্টমেন্টের হস্টেলের জন্য দিয়ে দেওয়া হবে।

[আরও পড়ুন- আশ্রমে ঢুকে তরুণী সন্নাসিনীকে গণধর্ষণ]

উল্লেখ্য, এক সময় মুম্বইয়ের ধারাভি বস্তিতে ছেয়ে গিয়েছিল করোনা। এই ধারাভি বস্তি এশিয়ার বৃহত্তম বস্তি। সেখানেও এক অসাময়িক কোভিড হাসপাতাল গড়ে তোলা হয়েছিল। যেখানে উপসর্গহীন এবং সামান্য উপসর্গ থাকা রোগীদের থাকার ব্যবস্থা করা হয়েছিল। কিন্তু ধারাভি বস্তি করোনা মুক্ত হয়ে যাওয়ায় সেই হাসপাতাল তুলে দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়। এরপর ফের বেঙ্গালুরুতে কোভিড হাসপাতাল তুলে দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হল।

 

 

 

 

 

Related Articles

Back to top button
Close