fbpx
দেশহেডলাইন

MI-17 কপ্টার দুর্ঘটনায় প্রয়াত ভারতের প্রতিরক্ষা প্রধান বিপিন রাওয়াত

যুগশঙ্খ, ওয়েবডেস্কঃ প্রয়াত চিফ অফ ডিফেন্স স্টাফ, প্রতিরক্ষা প্রধান বিপিন রাওয়াত। মৃত্যু হয়েছে তাঁর স্ত্রী মধুলিকা রাওয়াতের। আজ বুধবার দুপুর ১২.৪০ নাগাদ ভেঙে পড়ে বায়ুসেনার কপ্টার MI-17. এই চপারেই সস্ত্রীক ছিলেন প্রতিরক্ষা প্রধান বিপিন রাওয়াত। মোট ১৪ জন ছিলেন কপ্টারে। ১৪ জনের মধ্যে ১৩ জনের মৃত্যু হয়েছে। সুলুর থেকে ওয়েলিংটনে যাওয়ার সময় দুর্ঘটনা ঘটে। বুধবার ১২.৪০ নাগাদ তামিলনাড়ুর কুন্নুর জেলার নীলগিরির দুর্গম পার্বত্য উপত্যকায় এই চপার ভেঙে পড়ে। চপারটি ভেঙে পড়ার সঙ্গে সঙ্গেই শুরু হয় উদ্ধারকাজ।

 

কপ্টারে বিপিন রাওয়াতের সঙ্গে থাকা ১২ জন যাত্রীরও মৃত্যু হয়েছে। মোট ১৪ জন যাত্রী নিয়ে রওনা দেয় কপ্টার। বুধবার বেলা ১২টা বেজে ৪০ মিনিট নাগাদ তামিলনাড়ুর কুন্নুরে ভেঙে পড়ে চিফ অফ ডিফেন্স স্টাফ বিপিন রাওয়াতের সেনা কপ্টার। ওড়ার মাত্র ২০ মিনিটের মধ্যে ভেঙে পড়ে সেনা কপ্টারটি।  ঘটনাস্থল থেকে ঝলসানো অবস্থায় উদ্ধার করা হয় কপ্টারে থাকা যাত্রীদের দেহ।

ভারতীয় সেনাবাহিনীর তরফ থেকে টুইট করে কপ্টার দুর্ঘটনার খবর নিশ্চিত করা হয়। মৃতদের মধ্যে অধিকাংশেরই দেহ ঝলসে যাওয়ায় ডিএনএ পরীক্ষার মাধ্যমে তাদের পরিচয় জানা যাবে।

প্রত্যক্ষদর্শীদের বয়ান অনুযায়ী, জঙ্গলের মধ্যে গাছে ধাক্কা খেয়ে তখন দাউদাউ করে জ্বলছে MI-17 কপ্টারটি।  প্রত্যক্ষদর্শীরা আরও বলছেন, কানফাটানো আওয়াজ শুনে তারা ঘরের বাইরে বেরিয়ে আসেন, দেখতে পান দ্রুতগতিতে নীচে নেমে আসা কপ্টারটি প্রথমে একটি গাছে ধাক্কা খায় তারপরেই দেখা যায় আগুনের গোলা, এরপরে সেটি  আবারও একটি গাছে ধাক্কা মারে।

যাত্রীরা প্রাণ বাঁচাতে মরিয়া হয়ে বাইরে বেরিয়ে আসার চেষ্টা করছেন। কিন্তু ততক্ষণে গোটা শরীর তাঁদের ঝলসে গিয়েছে বলে দাবি প্রত্যক্ষদর্শীদের। এরপর স্থানীয় বাসিন্দারাই প্রথমে উদ্ধারকার্যে হার লাগান।

Related Articles

Back to top button
Close