fbpx
গুরুত্বপূর্ণদেশহেডলাইন

ফ্রান্সের চার্চে হামলা! ইসলামিক সন্ত্রাসের বিরুদ্ধে ফ্রান্সকে সমর্থন ভারতের

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: ইসলামিক সন্ত্রাস হানার বিরুদ্ধে এবার সরাসরি ফ্রান্স কে সমর্থন জানালো ভারত। এদিন ফেসবুক-টুইটারসহ সমস্ত সোশ্যাল সাইটে এমনটাই ঘোষণা করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। তিনি বলেন ইসলামিক সন্ত্রাসের শিকার ভারত ফ্রান্স দুই রাষ্ট্রই। তাই আজকের নিস চার্চ আক্রমণের সহ ফ্রান্সে সমস্ত সন্ত্রাসী হামলার তীব্র নিন্দা জানাচ্ছে ভারত।‌ আগামীতে দুই দেশই সন্ত্রাসবাদের বিরুদ্ধে একসঙ্গে লড়াই করবে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী।

উল্লেখ্য কিছুদিন আগে হযরত মুহাম্মদ এর ব্যঙ্গচিত্র আঁকায় সন্ত্রাসীদের হাতে খুন হতে হয় এক ফরাসি শিক্ষককে। তারপর থেকেই দেশে উত্তপ্ত হয়ে ওঠে ইসলাম বিরোধী আন্দোলন। যা শুধু ফ্রান্সের সীমান্তেই সীমাবদ্ধ না থেকে ছড়িয়ে পড়ে গোটা বিশ্বে। ফ্রান্সের সমর্থন এই ইউরোপীয় দেশ গুলি এগিয়ে এলো হযরত মুহাম্মদ এর ব্যঙ্গচিত্র আঁকায় ক্ষুব্দ হয়ে ওঠে তুরস্ক পাকিস্তানের ইসলামিক মতো দেশগুলো। পানির তীব্র বিরোধী শুরু হয় ফ্রান্স তুরস্কের।

এরইমধ্যে বৃহস্পতিবার নিজ শহরের একটি গির্জায় এক সন্ত্রাসী সুরি হামলায় নিহত হন দুই ফরাসি নাগরিক। তাদের গলাকেটে হত্যা করা হয়েছে বলে জানা গেছে স্থানীয় পুলিশ প্রশাসন সূত্রে। এর পরেই ইসলামিক সন্ত্রাসের বিরুদ্ধে একরকম অল আউট যুদ্ধ ঘোষণা করেছেন প্রেসিডেন্ট ম্যাক্রো। আর ফরাসি প্রেসিডেন্টের এই পদক্ষেপকেই এবার সমর্থন জানালো ভারত।

Related Articles

Back to top button
Close