fbpx
দেশহেডলাইন

দেশে একদিনে রেকর্ড সংখ্যায় বাড়ল করোনাজয়ীর সংখ্যাও

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: ভারতে করোনা পরিস্থিতি অত্যন্ত উদ্বেগজনক। আক্রান্তের সংখ্যা প্রতিদিনই ৯০ হাজারের ঘর ছাপিয়ে যাচ্ছে। দৈনিক সুস্থতার সংখ্যায় রেকর্ড গড়ল ভারত। দেশে একদিনেই সুস্থ হলেন প্রায় ৯৬ হাজার মানুষ। যা দৈনিক সংক্রমণের থেকে প্রায় আড়াই হাজার বেশি। এই মুহূর্তে দৈনিক সুস্থতার সংখ্যায় গোটা বিশ্বের মধ্যে সর্বোচ্চ ভারত।

শনিবার সকালে স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের দেওয়া পরিসংখ্যান বলছে, গত ২৪ ঘণ্টায় দেশে ৯৩ হাজার ৩৩৭ জন করোনা আক্রান্ত হয়েছেন। যা গতকালের থেকে হাজার তিনেক কম। ফলে দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৫৩ লক্ষ ৮ হাজার ১৫ জন।  আক্রান্তের সংখ্যায় ভারতের থেকে অনেকটাই পিছনে ব্রাজিল। আমেরিকা এবং ব্রাজিল দুই দেশের থেকেই ভারতের দৈনিক সংক্রমণ কয়েক গুণ বেশি। আক্রান্তের পাশাপাশি মৃতের সংখ্যাটাও উদ্বেগজনক। গত ২৪ ঘণ্টায় দেশে মৃত্যু হয়েছে ১ হাজার ২৪৭ জনের। ফলে দেশে মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৮৫ হাজার ৬১৯ জন।

আরও পড়ুন: বায়না হয়নি, ছোট কয়েকটি দুর্গা প্রতিমা তৈরিতেই মন দিয়েছেন মৃৎশিল্পীরা

তবে এসবের মধ্যে বড়সড় স্বস্তির খবর সুস্থতার হারে। দেশের দৈনিক করোনাজয়ীর সংখ্যা শুধু যে দৈনিক সংক্রমণকে ছাড়িয়ে গেল তাই নয়। তা রীতিমতো বিশ্বরেকর্ড গড়ল। পরিসংখ্যান বলছে, গত ২৪ ঘণ্টায় দেশে সুস্থ হয়েছেন প্রায় ৯৬ হাজার জন। এই মুহূর্তে দেশে করোনাজয়ীর সংখ্যা ৪২ লক্ষ ৮ হাজার ৪৩২ জন। অন্যদিকে চিকিৎসাধীন করোনা রোগীর সংখ্যা ১০ লক্ষ ১৩ হাজার ৯৬৪ জন। গত ২৪ ঘণ্টায় চিকিৎসাধীন রোগীর সংখ্যা প্রায় ৩ হাজার কমেছে। এই মুহূর্তে দেশে করোনাজয়ীর সংখ্যা সক্রিয় করোনা রোগীর চারগুণেরও বেশি।

Related Articles

Back to top button
Close