fbpx
গুরুত্বপূর্ণদেশহেডলাইন

দৈনিক করোনাজয়ীর সংখ্যায় বিশ্বরেকর্ড গড়ল ভারত

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: দৈনিক করোনাজয়ীর সংখ্যায় বিশ্বরেকর্ড গড়ল ভারত। দেশে একদিনে করোনার কবল থেকে মুক্তি পেলেন ১ লক্ষেরও বেশি মানুষ। এই প্রথম কোনও দেশে দৈনিক সুস্থতার সংখ্যা ১ লাখ ছাড়াল। শুধু তাই নয়, দৈনিক করোনা সংক্রমণও একধাক্কায় কমেছে অনেকটা। ৯০ হাজারের কোঠা থেকে ৭৫ হাজারে নেমে এসেছে। কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের সকালের বুলেটিন বলছে, গত ২৪ ঘণ্টায় নতুন সংক্রমণ ৭৪ হাজার ৯০৩ জন। তুলনায় করোনা সারিয়েছেন বেশিজন।

মঙ্গলবার সকালে স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের  দেওয়া পরিসংখ্যান বলছে, গত ২৪ ঘণ্টায় দেশে ৭৫ হাজার ৮৩ জন করোনা আক্রান্ত হয়েছেন। যা গতকালের থেকে প্রায় ১২ হাজার কম। ফলে দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৫৫ লক্ষ ৬৬ হাজার ৬৬৪ জন। COVID-19 আক্রান্তের সংখ্যায় ভারতের থেকে অনেকটাই পিছনে ব্রাজিল। আমেরিকা এবং ব্রাজিল দুই দেশের থেকেই ভারতের দৈনিক সংক্রমণ কয়েক গুণ বেশি। আক্রান্তের সংখ্যা কমলেও দেশে করোনায় মৃতের সংখ্যাটা আগের মতোই উদ্বেগজনক। স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের দেওয়া পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে মৃত্যু হয়েছে ১ হাজার ৫৩ জনের। ফলে দেশে মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৮৮ হাজার ৯৩৫ জন।

আরও পড়ুন: ফের উত্তপ্ত উপত্যকা, জঙ্গিদের সঙ্গে এনকাউন্টারে জখম জওয়ান

তবে এসবের মধ্যে বড়সড় স্বস্তির খবর সুস্থতার হারে। দেশে গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন প্রায় ১ লক্ষ ১ হাজার মানুষ। ফলে এই মুহূর্তে দেশে মোট করোনাজয়ীর সংখ্যা বেড়ে দাঁড়াল ৪৪ লক্ষ ৯৭ হাজার ৮৬৮ জন। অন্যদিকে সক্রিয় রোগীর সংখ্যা কমে দাঁড়াল ৯ লক্ষ ৭৫ হাজার ৮৬১।

Related Articles

Back to top button
Close