fbpx
গুরুত্বপূর্ণদেশহেডলাইন

দেশে একদিনে করোনার কবলে ৮৩ হাজার,করোনার বলি ৯০ হাজার

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: ফের দেশে করোনা পরীক্ষার সংখ্যাটা তাৎপর্যপূর্ণভাবে কম। একটা সময় দৈনিক করোনা পরীক্ষার সংখ্যাটা ১২-১৩ লক্ষের কাছাকাছি পৌঁছে গিয়েছিল। আশ্চর্যজনকভাবে গত তিন’দিন তা কমের দিকে। মঙ্গলবার ৭৫ হাজারে নেমেছিল। গত কালের তুলনায় আজ তা একটু বাড়লেও ৮৩ হাজারেই আবদ্ধ রয়েছে। সঙ্গে সংক্রমণের হারও গতকালের তুলনায় বেশ খানিকটা কমেছে। পাশাপাশি সুস্থ হওয়ার সংখ্যা আজও দৈনিক সংক্রমণের থেকে বেশি।

বুধবার সকালে স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের দেওয়া পরিসংখ্যান বলছে, গত ২৪ ঘণ্টায় দেশে ৮৩ হাজার ৩৪৭ জন করোনা আক্রান্ত হয়েছেন। যা গতকালের থেকে প্রায় ৮ হাজার বেশি। ফলে দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৫৬ লক্ষ ৪৬ হাজার ১১ জন। গত সপ্তাহের তুলনায় আক্রান্তের সংখ্যা কমলেও দেশে করোনায় মৃতের সংখ্যাটা আগের মতোই উদ্বেগজনক। আমেরিকা ও ইউরোপের দেশগুলির তুলনায় মৃত্যুর হার কম হলেও, ভারতে দিন দিন বাড়ছে মোট মৃত্যুর সংখ্যা। আজ মোট মৃত্যু ৯০ হাজার পার করল। সেপ্টেম্বরের গোড়া থেকেই রোজ এক হাজারের বেশি মানুষের প্রাণ কেড়েছে করোনাভাইরাস। স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের দেওয়া পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে মৃত্যু হয়েছে ১ হাজার ৮৫ জনের। ফলে দেশে মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৯০ হাজার ২০ জন।

এদিকে গতকালের রেকর্ডের পর আজ অনেকটাই কমেছে দৈনিক সুস্থতার সংখ্যা। গতকাল রেকর্ড ১ লক্ষ ১ হাজার জন সুস্থ হয়েছিলেন। আজ সুস্থ হয়েছেন প্রায় ৯০ হাজার মানুষ। ফলে এই মুহূর্তে দেশে মোট করোনাজয়ীর সংখ্যা বেড়ে দাঁড়াল ৪৫ লক্ষ ৮৭ হাজার ৬১৪ জন। অন্যদিকে সক্রিয় রোগীর সংখ্যা কমে দাঁড়াল ৯ লক্ষ ৬৮ হাজার ৩৭৭ জন।

আরও পড়ুন: রাতভর প্রবল বর্ষণে জলমগ্ন বাণিজ্যনগরী, বন্ধ ট্রেন চলাচল

এদিকে রাজ্যের মধ্যে মহারাষ্ট্রের গত ২৪ ঘন্টায় আক্রান্তের কিছুটা বেড়েছে। ১৮ হাজার ৩৯০ জনকে নিয়ে মারাঠাভূমে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ১২ লক্ষ ৪২ হাজার ৭৭০। মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ৩৩ হাজার ৪০৭। অন্যদিকে অন্ধ্রপ্রেদেশে অবশ্য কমেছে দৈনিক আক্রান্তের সংখ্যা। গতকাল রাত ১২টা পর্যন্ত এই রাজ্যে ৭ হাজার ৫৫৩ জন আক্রান্ত হয়েছেন এই মারণ ভাইরাসে। যার ফলে এই রাজ্যে সংক্রমিতের সংখ্যা বেড়ে হয়েছে ৬ লক্ষ ৩৯ হাজার ৩০২। মৃত্যু হয়েছে ৫ হাজার ৪৬১ জনের।

অন্ধ্রের পরেই রয়েছে তামিলনাড়ুর নাম। দক্ষিণের এই রাজ্যে আক্রান্তের হার এখন নিম্নমুখী। গত ২৪ ঘন্টায় সংক্রমিত হয়েছেন ৫ হাজার ৩৩৭ জন। যার ফলে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ৫ লক্ষ ৫২ হাজার ৬৭৪। এখনও পর্যন্ত মৃত্যু হয়েছে ৮ হাজার ৯৪৭ জনের। চতুর্থস্থানে রয়েছে কর্ণাটকের নাম। দৈনিক আক্রান্তের সংখ্যা এই রাজ্যে অনেকটাই কমেছে। গত ২৪ ঘন্টায় ৬ হাজার ৯৭৪ জনকে নিয়ে সংক্রমিতের সংখ্যা বেড়ে হয়েছে ৫ লাখ ৩৩ হাজার ৮৫০। মৃতের সংখ্যা বেড়ে হয়ছে ৮ হাজার ২২৮ জনের।

 

Related Articles

Back to top button
Close