fbpx
গুরুত্বপূর্ণদেশহেডলাইন

দৈনিক সংক্রমণ ৭০ হাজারে নামল, একদিনে করোনা সারিয়েছেন ৮৪ হাজারের বেশি

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: উদ্বেগ আর উ‍ৎকণ্ঠার মাঝে কিছুটা হলেও স্বস্তি দিচ্ছে দেশে প্রাণঘাতী করোনার দৈনিক সংক্রমণ ও মৃত্যুর হার নিম্নমুখী হওয়ার পরিসংখ্যান।মঙ্গলবার সকালে স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের দেওয়া পরিসংখ্যান বলছে, গত ২৪ ঘণ্টায় দেশে ৭০ হাজার ৫৮৯ জন করোনা  আক্রান্ত হয়েছেন। যা গতকালের থেকে কয়েক হাজার কম। ফলে দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬১ লক্ষ ৪৫ হাজার ২৯২ জন। আক্রান্তের সংখ্যার পাশাপাশি গত ২৪ ঘণ্টায় অনেকটা কমেছে দৈনিক মৃতের সংখ্যাও। স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের দেওয়া পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে মৃত্যু হয়েছে ৭৭৬ জনের। ফলে দেশে মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৯৬ হাজার ৩১৮ জন।

এদিকে দেশে গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৮৫ হাজারের বেশি মানুষ। ফের আক্রান্তের তুলনায় অনেকটা বেশি সুস্থতার সংখ্যা। এই মুহূর্তে দেশে মোট করোনাজয়ীর সংখ্যা ৫১ লক্ষ ১ হাজার ৩৯৮ জন। সক্রিয় রোগীর সংখ্যা ৯ লক্ষ ৪৭ হাজার ৫৭৬। এদিকে গত ২৪ ঘণ্টায় দেশে করোনা পরীক্ষা হয়েছে ১১ লক্ষ ৪০ হাজারের বেশি। ফলে মোট করোনা পরীক্ষা পেরিয়ে গেল ৭ কোটি ৩১ লক্ষ।

আরও পড়ুন: হুড়মুড়িয়ে ভেঙে পড়ল নির্মীয়মাণ বহুতল, ভদোদরায় মৃত ৩, আহত বহু

কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী ডক্টর হর্ষবর্ধন বলেছেন, কোভিড টেস্ট বেড়েছে দেশে। সরকারি ও বেসরকারি মিলিয়ে মোট ১৮০০ ল্যাবরেটরিতে করোনা পরীক্ষা হচ্ছে। এখনও অবধি দেশে ৭ কোটির বেশি কোভিড টেস্ট হয়েছে। ইন্ডিয়ান কাউন্সিল অব মেডিক্যাল রিসার্চের হিসেবে ৭ কোটি ৩১ লক্ষ ১০ হাজার ৪১টি নমুনা পরীক্ষা হয়েছে। গতকালই ১১ লাখের বেশি কোভিড টেস্ট করা হয়েছে। স্বাস্থ্যমন্ত্রী বলছেন, দৈনিক ১৫ লাখের বেশি করোনা পরীক্ষা করার পরিকল্পনা করা হয়েছে।

Related Articles

Back to top button
Close