fbpx
দেশহেডলাইন

ভারতে বাড়ছে সুস্থতার হার’, মন্তব্য প্রধানমন্ত্রীর: মোদি

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: ডঃ জোশেফ মার থোমা মেট্রোপলিটনের ৯০ তম জন্মবার্ষিকী উপলক্ষ্যে বক্তব্য রেখেছেন দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। সেখানেই জানিয়েছেন ভারতে করোনা ভাইরাসে আক্রান্তদের সুস্থতার হার বাড়ছে। অনুষ্ঠানের শুরুতে উদ্বোধনী ভাষণ দিতে গিয়ে রেভারেন্ড যোসেফকে জন্মদিনের শুভেচ্ছা জানান নরেন্দ্র মোদি ।তিনি বলেন, ‘অভিনন্দন জানানোর পাশাপাশি আমি তাঁর দীর্ঘজীবন ও সুস্বাস্থ্যের কামনা করি। ডা. যোসেফ মার থোমা আমাদের দেশ ও সমাজের ভালর জন্য নিজের জীবন উৎসর্গ করেছেন। বিশেষ করে, গরিব ও অসহায় মানুষের পাশে দাঁড়ানো ও মহিলাদের আত্মনির্ভর করার জন্য তাঁর অক্লান্ত পরিশ্রম অত্যন্ত প্রশংসনীয়।’

এরপরই ভারতের করোনা পরিস্থিতি নিয়ে মুখ খোলেন প্রধানমন্ত্রী। দেশে প্রতিদিনই করোনায়  আক্রান্ত ও মৃতের সংখ্যা লাফিয়ে লাফিয়ে বাড়ছে। বিরোধীরা প্রতিমুহূর্তে কেন্দ্রীয় সরকারের দিকে আঙুল তুলছে। ঠিক তখনই দেশে সুস্থতার হার অনেক বেশি বলে মন্তব্য করলেন নরেন্দ্র মোদি। বললেন, ‘ এই বছরের শুরুতে অনেকেই ভেবেছিলেন ভারতে ভাইরাসের প্রভাব খুবই ভয়াবহ হবে। কিন্তু, লকডাউন, সরকারের বিভিন্ন উদ্যোগ ও দেশের মানুষের লড়াইয়ের কারণে অন্য বহু দেশের থেকে ভারত অনেক ভাল জায়গায় রয়েছে। ভারতে সুস্থতার হার ক্রমশ বাড়ছে।’ এছাড়াও আট কোটি পরিবার ধোঁয়াবিহীন রান্নাঘর পেয়েছে। ১.৫ কোটির বেশি বাড়ি বানিয়ে আশ্রয়হীনদের জায়গা দেওয়া হয়েছে। পৃথিবীর মধ্যে ভারতেই সবচেয়ে বড় স্বাস্থ্যপ্রকল্প আয়ুষ্মান ভারত রয়েছে।

আরও পড়ুন: যোগী রাজ্যে বাড়ল নাইট কারফিউ’র সময়সীমা

প্রসঙ্গত, শুক্রবার ১৭ হাজারেরও বেশি মানুষ আক্রান্ত হওয়ায় ৫ লক্ষের গণ্ডি পেরিয়ে গেছে দেশ। শেষ ২৪ ঘন্টায় নতুন করে করোনা আক্রান্ত হলেন ১৮ হাজার ৫২২ জন। আরও মৃত্যু হয়েছে ৩২৪ জনের।

Related Articles

Back to top button
Close