fbpx
গুরুত্বপূর্ণদেশহেডলাইন

করোনা মোকাবিলায় ভারতের সাফল্য, সুস্থ হয়ে বাড়ি ফিরলেন ১০৫ বছরের বৃদ্ধা

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: করোনাকে জয় করলেন ১০৫ বছরের এক বৃদ্ধা। আফগানি ওই মহিলা দিল্লির নয়ডার প্রাইভেট সারদা হাসপাতালে ভর্তি ছিলেন। এই মহিলা সুস্থ হয়ে ওঠায় হাসপাতালের চিকিৎসকরাও খুশি। তাঁরা জানিয়েছেন যে, ওই মহিলার মনে অস্বাভাবিক জোর ছিল। দীর্ঘ লড়াইয়ের পর তিনি সুস্থ হয়ে উঠেছেন। আফগানিস্তানের কাবুলে থাকেন এই বৃদ্ধা। দিল্লির নয়ডায় বৃদ্ধার নাতি-নাতনিরা থাকেন। লকডাউনের কিছুদিন আগেই দিল্লির নয়ডায় নিজের নাতি-নাতনিদের সঙ্গে দেখা করতে এসেছিলেন তিনি। লকডাউনের কারণে আর আফগানিস্তানে ফিরে যেতে পারননি ওই বৃদ্ধা।

এর পর ১৬ জুলাই করোনা আক্রান্ত হন ওই বৃদ্ধা।  অবস্থা খারাপ হওয়ার দরুন তাঁকে ভর্তি করা হয় হাসপাতালে।  হৃদযন্ত্র ঠিকভাবে কাজ করছিল না। তিনি কাউকে চিনতে পারছিলেন না। এই অবস্থায় তাঁকে ভেন্টিলেশনে রাখা হয়।

[আরও পড়ুন- মধ্যবিত্তের কপালে ভাঁজ ফেলে ফের দাম বাড়ল রান্নার গ্যাসের]

সাত দিন যেতে না যেতেই ধীরে ধীরে সুস্থ হয়ে উঠতে থাকেন ওই বৃদ্ধা।  তিনি সকলকে চিনতে শুরু করেন। চিকিৎসকরাও ওই বৃদ্ধাকে সুস্থ করে তোলার জন্য আপ্রান চেষ্টা চালিয়ে যান। এরপর ফের করোনা পরীক্ষা করা হলে রিপোর্ট নেগেটিভ আসে বৃদ্ধার। পুরোপুরি সুস্থ হয়ে উঠলে তাঁকে হাসপাতাল থেকে ছেড়ে দেওয়ার সিদ্ধান্ত নেন চিকিৎসকরা। তাঁকে হাসপাতাল থেকে শনিবার ছেড়েও দেওয়া হয়। দিদাকে নিতে এসে কেঁদে ফেলেন তাঁর নাতি।  তাঁর নাতির কথায় বখরি ইদের সব থেকে বড় উপহার পেলাম আমরা।

 

Related Articles

Back to top button
Close