fbpx
দেশহেডলাইন

লাগামহীন ভাবে বেড়ে চলেছে সংক্রমণ, একদিনে করোনা আক্রান্ত ৯৩০৪

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক:  লাগামহীন ভাবে বেড়ে চলেছে করোনা সংক্রমণ। একদিনে করোনা আক্রান্ত হলেন ৯৩০৪ জন। নতুন করে মৃত্যু হয়েছে ২৬০ জনের। নতুন করে সংক্রমণ ও মৃত্যুর জেরে দেশে এখন পর্যন্ত মোট করোনা আক্রান্তের সংখ্যা ২ লক্ষ ১৬ হাজার ৯১৯ জন। এরমধ্যে অ্যাক্টিভ কেস রয়েছে ১ লক্ষ ৬ হাজার ৭৩৭ টি। সুস্থ হয়ে উঠেছেন ১ লক্ষ ৪ হাজার ১০৭ জন। মোট মৃতের সংখ্যা ৬ হাজার ৭৫ জন।

দেশের মধ্যে সর্বাধিক করোনা সংক্রামিত রাজ্য মহারাষ্ট্র। সেখানে আক্রান্ত প্রায় হাজার। মৃত্যু হয়েছে ২ হাজার ৪০০ জনের বেশি। এরপরেই তালিকায় নাম তামিলনাড়ূর। সেখানে মোট আক্রান্ত ২৪ হাজার ছাড়িয়েছে, মৃত ১৯৭ জনের। আক্রান্তের বিচারে দিল্লি রয়েছে তৃতীয় নম্বরে সেখানে আক্রান্ত প্রায় ২২ হাজার মানুষ। মৃত্যুতে তামিলনাড়ুতে টেক্কা দিয়ে এখানে সংখ্যাটা ৫০০ পার করে ফেলেছে। চতুর্থ হিসেবে রয়েছে গুজরাত ও পঞ্চম স্থানে নাম রয়েছে রাজস্থানের।

আরও পড়ুন: জ্বলছে আমেরিকা: ভারতীয় দূতাবাসের সামনে গান্ধীমূর্তিতে ভাঙচুর

এছাড়া করোনার থাবা এবার পড়েছে প্রতিরক্ষামন্ত্রকেও। এবার করোনা আক্রান্ত ডিফেন্স সেক্রেটারি অজয় কুমার। তবে বর্তমানে তিনি সুস্থ আছেন এবং হোম-কোয়ারেন্টাইনে রয়েছেন। এই ঘটনার পরে সাউথ ব্লকে রাইসিনা হিলসে প্রতিরক্ষামন্ত্রকের সদর দফতরে কমপক্ষে ৩৫ জনকে হোম-কোয়ারেন্টাইনে পাঠানো হয়েছে।

 

Related Articles

Back to top button
Close