fbpx
দেশহেডলাইন

আগস্ট থেকে খুলতে পারে সিনেমা হল!

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: সবকিছু ঠিকঠাক থাকলে আগামী আগস্ট মাসেই খুলে যাবে সব সিনেমা হল। জানা গিয়েছে, কেন্দ্রীয় তথ্য ও সম্প্রচার মন্ত্রকের তরফে কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রকদের দেওয়া পরামর্শে জানানো হয়েছে আগস্ট মাস থেকে সারা দেশের সিনেমা হল খোলার অনুমতি দেওয়া যেতে পারে।

সূত্রের খবর, তথ্য ও সম্প্রচার মন্ত্রকের সচিব অমিত খারের সঙ্গে শুক্রবার সিআইআই মিডিয়া কমিটির একটি রুদ্ধদ্বার বৈঠক হয়েছিল। সেখানেই এই বিষয়ে আলোচনা করা হয়। তবে তিনি এও জানান, চূড়ান্ত সিদ্ধান্ত নেবেন স্বরাষ্ট্র মন্ত্রকের সচিব অজয় ভল্লা। অমিত খারে জানিয়েছেন তাঁর পরামর্শ মতো ১ অগস্ট থেকে ৩১ অগস্টের মধ্যে দেশের বিভিন্ন প্রান্তের সিনেমা হলগুলি খোলার অনুমতি দেওয়া যায়।

তবে সিনেমা হল থেকে যাতে করোনা সংক্রমণ ছড়াতে না পারে, তা নিশ্চিত করতে প্রথম সারিতে দুই দর্শকের মধ্যে একটি করে আসন ফাঁকা রাখার এবং তার ঠিক পিছনের সারির পুরোটাই ফাঁকা রাখতে বলা হয়েছে। এই নিয়ম মেনেই পুরো হলের সিটিং অ্যারেঞ্জমেন্ট সাজাতে বলা হয়েছে হল কর্তৃপক্ষকে। তবে এই পরামর্শ সম্পর্কে এখনও কোনও মন্তব্য করেনি স্বরাষ্ট্র মন্ত্রক।

তথ্য ও সম্প্রচার মন্ত্রকের সচিব অমিত খারের সঙ্গে বৈঠকে যে সব হল মালিকরা উপস্থিত ছিলেন, তাঁরা অবশ্য এমন নির্দেশিকা মানতে নারাজ। তাঁদের দাবি আসন সাজানোর এই ফর্মুলা একেবারেই মানা যায় না। তাঁদের যুক্তি, মোট আয়তনের মাত্র ২৫ শতাংশ দর্শক দিয়ে হল চালু রাখায় যা ক্ষতি হবে তা বর্তমান পরিস্থিতির চেয়েও খারাপ। এই বৈঠকে উপস্থিত ছিলেন বিভিন্ন মিডিয়া হাউস এবং টিভি চ্যানেলের সিইও, ওটিটি প্ল্যাটফর্মের কর্ণধাররা এবং সিআইআই মিডিয়া কমিটির চেয়ারম্যান।

উল্লেখ্য, গত ২৫ মার্চ থেকে করোনা সংক্রমণ ছড়ানোর আশঙ্কায় একসঙ্গে সারা দেশের সিনেমা হলগুলি বন্ধ করে দেওয়া হয়েছিল। পর্যায় ক্রমে লকডাউন শিথিল করা হলেও, সিনেমা হল খোলার অনুমতি দেওয়া হয়নি আজ পর্যন্ত। এই নিয়ে ক্ষোভ তৈরি হয়েছে হল মালিকদের মধ্যেও।

হল মালিকদের বক্তব্য, মাসের পর মাস হল বন্ধ থাকায় একদিকে যেমন ব্যবসার ক্ষতি হচ্ছে, তেমনই হল কর্মীদের বেতন দিতেও দেখা দিচ্ছে সমস্যা।

Related Articles

Back to top button
Close