fbpx
কলকাতাহেডলাইন

বেলেঘাটা বিস্ফোরণকাণ্ডে অনুসন্ধান শুরু NIA-র, ক্লাব সেক্রেটারি, প্রেসিডেন্ট ও কেয়ারটেকারকে ডেকে জিজ্ঞাসাবাদ

অভীক বন্দ্যোপাধ্যায়, কলকাতা: রাজ্যে কোথাও মাঝারি বা বড় বিস্ফোরণের মতো ঘটনা ঘটলে সাধারণত তার তদন্তভার নেয় এনআইএ। বেলেঘাটা বিস্ফোরণকাণ্ডেও কলকাতা পুলিশের কাছে প্রাথমিক একটি রিপোর্ট চেয়ে পাঠিয়েছিলেন জাতীয় তদন্তকারী সংস্থার গোয়েন্দারা। সেই রিপোর্ট হাতে আসার পর বেলেঘাটায় ক্লাবে বিস্ফোরণ কাণ্ডে প্রাথমিক অনুসন্ধান শুরু করল এনআইএ।

 

যদিও বিস্ফোরণের ঘটনায় এখনও ফরেন্সিক রিপোর্ট আসেনি। প্রাথমিক তদন্তে ফরেনসিক আধিকারিকরা বোমা মজুতের কথা বললেও এখনও চূড়ান্ত রিপোর্টের অপেক্ষা করছেন এনআইএ গোয়েন্দারা। চূড়ান্ত ফরেন্সিক রিপোর্ট এলেই পুলিসের সঙ্গে কথা বলে ঘটনাস্থলে যাবে কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা। সূত্রের খবর, ইতিমধ্যেই দিল্লির এনআইএ অফিসের সঙ্গে কলকাতার এনআইএ অফিসের আধিকারিকদের এই বিষয়ে কথা হয়ে গিয়েছে।

 

সূত্রের খবর, বৃহস্পতিবারই ক্লাবের সেক্রেটারি, প্রেসিডেন্ট এবং কেয়ারটেকারকে ডেকে জিজ্ঞাসাবাদ করা হয়েছে। তাদের বয়ানের সঙ্গে ঘটনাস্থলের নমুনা মিলিয়ে দেখছে পুলিশ। প্রাথমিক তদন্তে উঠে এসেছে, বোমা বাইরে থেকে ছোড়া হয়নি। ক্লাবেই মজুত ছিল তাজা বোমার সামগ্রী। ঘটনাস্থল থেকে প্রচুর পরিমাণে স্প্লিন্টার বাজেয়াপ্ত হয়েছে। কী ধরনের বোমা সেখানে মজুত ছিল এবং কেন সেই বোমা মজুত করা হয়েছিল, আপাতত সেই প্রশ্নগুলির উত্তরই সন্ধান চালাচ্ছেন গোয়েন্দারা।

Related Articles

Back to top button
Close