fbpx
কলকাতাহেডলাইন

রাজভবনের তরফে চিঠি ‘অপমানকর’, রাজ্যপালের ভার্চুয়াল বৈঠক এড়ালেন উপাচার্যরা

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: রাজভবনের চিঠি ‘অপমানকর’, যার ফলে আজ বুধবার রাজ্যপাল তথা আচার্য জগদীপ ধনকরের সঙ্গে ভারচুয়াল বৈঠকে না থাকার সিদ্ধান্ত নিয়েছেন রাজ্যের ২০টি বিশ্ববিদ্যালয়ের উপাচার্যরা। করোনার সংক্রমণের জেরে রাজ্যের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের ছাত্রছাত্রীদের নানাবিধি সমস্যা নিয়ে বুধবার উপাচার্যদের সঙ্গে কথা বলতে চেয়েছিলেন রাজ্যপাল জগদীপ ধনকর।  এমনটাই সূত্রের খবর।

প্রসঙ্গত, করোনা পরিস্থিতিতে পড়ুয়াদের নানা সমস্যা নিয়ে পর্যালোচনার জন্য গত ৭ জুলাই উপাচার্যদের চিঠি দিয়েছিলেন রাজ্যপাল। সেই চিঠিতে উপাচার্যদের বৈঠকে যোগ দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছিল। উত্তরে উপাচার্যরা জানান, রাজ্যের নয়া বিধি অনুযায়ী সেই চিঠি উচ্চশিক্ষা দফতরের মাধ্যমে তাঁদের কাছে যাওয়ার কথা। ইতিমধ্যেই গত সোমবার এবং মঙ্গলবার রাজভবনের তরফে আরও দুটি চিঠি পাঠানো হয়েছে বলে জানিয়েছেন উপাচার্যরা। যা চূড়ান্ত অপমানজনক এবং ভীতি উদ্রেককারী বলে দাবি তাঁদের।

আরও পড়ুন: সুর বদল পাইলটের, কংগ্রেসেই আছি!

উল্লেখ্য, মঙ্গলবার রাজ্যের উপাচার্য পরিষদের তরফে একটি বিবৃতিতে জানানো হয়েছে, ‘গত ১৩ জুলাই মাননীয় আচার্যের কার্যালয় থেকে একটি অপমানজনক চিঠি পেয়েছেন উপাচার্যরা এবং আবার ১৪ জুলাই একটি ভীতি উদ্রেককারী চিঠি পেয়েছেন। ইতিমধ্যেই রাজভবনের বিরুদ্ধে উষ্মা প্রকাস করে একটি বিবৃতি দিয়েছে উপাচার্য পরিষদ।এরকম গুরুতর জাতীয় সংকটের সময় মাননীয় আচার্যের কার্যালয় থেকে এরকম বার্তা পাওয়া অত্যন্ত দুর্ভাগ্যজনক বলে মনে করছে উপাচার্য পরিষদ। নিয়ম মেনে যুক্তিযুক্তভাবে কাজ করা উপাচার্যরা মাননীয় আচার্যের কার্যালয় থেকে এরকম চিঠি পাওয়ার বিষয়টি একেবারেই কাম্য নয় বলে মনে করছেন।’ অনেকেই বলছেন, চিঠির ভাষা খুবই অপমানজনক। উচ্চশিক্ষা দপ্তরের মাধ্যমে বৈঠকে যোগ দেওয়ার আমন্ত্রণ না পেলে উপস্থিত থাকার প্রশ্নই নেই বলে জানিয়েছেন উপচার্যরা।

Related Articles

Back to top button
Close