fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

পুলিশের অত্যাচারের প্রতিবাদে বিক্ষোভে শামিল কংগ্রেসের শ্রমিক সংগঠন INTUC

মিল্টন পাল, মালদা: পুলিশ বেআইনিভাবে টাকা নিয়ে কংগ্রেসের শ্রমিক সংগঠন আইএনটিইউসি অনুমোদিত অটো চালকদের হেনস্থা করছে। অটো স্ট্যান্ডে পুলিশ প্রশাসনের মদতে কিছু ম্যাজিক গাড়ি ঢুকিয়ে ভাড়া মারছে। বারবার অভিযোগ জানালেও কোনও ব্যবস্থা নেওয়া হচ্ছে না এরই প্রতিবাদে মালদা শহরের রথবাড়ি মোড়ে ৩৪ নম্বর জাতীয় সড়ক অবরোধ আইএনটিইউসি’র বিক্ষোভ। অবরোধের জেরে জাতীয় সড়কে ব্যাপক যানজটের সৃষ্টি হয়।

জানা গিয়েছে, মালদা শহরের প্রাণকেন্দ্র ৩৪ নম্বর জাতীয় সড়কের রথবাড়ি এলাকা। এর পাশেই স্টেশন রোডে রয়েছে আই এন টি ইউ সির অটো স্ট্যান্ড। সেখান থেকে যানজটের কারণে স্ট্যান্ড দুরে নিয়ে যাওয়ার জন্য বলেন ট্রাফিক ওসি। এরপর টাকা নিয়ে ম্যাজিক গাড়ি সেই স্ট্যান্ডে ঢুকিয়ে ভাড়া তুলতে থাকে। এতে বহু চালকদের ভাড়া তুলতে অসুবিধা হয়। এই নিয়ে প্রশাসনকে জানিয়েও কোন লাভ হয়নি। তাই বাধ্য হয়ে অটো চালকের ৩৪নম্বর জাতীয় সড়ক অবরোভ বিক্ষোভ শুরু করে। যদিও পুলিশি আস্বাসে অবরোধ তুলে নেয় তাঁরা।

          আরও পড়ুন: সুপারি দিয়ে দুর্গাপ্রতিমা তৈরি করে তাক লাগিয়ে দিয়েছেন কৃষ্ণগঞ্জের গৃহবধূ

আইএনটিইউসির মালদা জেলার সভাপতির লক্ষ্মী গুহ’র অভিযোগ, মালদা ট্রাফিক পুলিশ মোটা টাকার বিনিময়ে এই অটোর স্ট্যান্ডে ম্যাজিক গাড়িকে দাঁড়াতে দিয়েছে। এটি সরকার অনুমোদিত মালদা কোতুয়ালি রুটের অটো স্ট্যান্ড। এখানে অন্য কোনো গাড়ি দাঁড়াতে পারে না। কিন্তু বেআইনিভাবে ম্যাজিক গাড়ি দাঁড়াচ্ছে। যার জেরে প্রতিনিয়ত অটোচালকদের সঙ্গে তাদের বচসা বাঁধছে। এর আগেও আমরা পুলিশ প্রশাসনকে সমস্ত ঘটনা জানিয়েছিলাম কিন্তু কাজের কাজ কিছু হয়নি। বাধ্য হয়ে মঙ্গলবার শহরের রথ বাড়ি মোড়ে ৩৪ নম্বর জাতীয় সড়ক অবরোধ করেছি। অবিলম্বে পুলিশকে এর বিরুদ্ধে ব্যবস্থা নিতে হবে না তো বৃহত্তম আন্দোলন হবে।

দীর্ঘক্ষন অবরোধ চলার পর পুলিশ আধিকারীক ও প্রশাসনের ঊর্ধ্বতন কর্তৃপক্ষের কাছ থেকে আশ্বাস পেয়ে অবরোধ তুলে নেয় অবরোধকারীরা। এর জেরে জাতীয় সড়কে ব্যাপক যানজটের সৃষ্টি হয়।

Related Articles

Back to top button
Close