fbpx
কলকাতাগুরুত্বপূর্ণহেডলাইন

IPL বেটিং চক্র কলকাতায়! গ্রেফতার ৯, উদ্ধার মোবাইল-ল্যাপটপ-নগদ টাকা

অভীক বন্দ্যোপাধ্যায় কলকাতা: ৭ দিন আগে আইপিএল শুরু হয়েছে সুদূর সংযুক্ত আরব আমিরশাহিতে। এদিকে খাস কলকাতা শহরে এই ধরনের বড় বেটিং চক্রের সন্ধান পেয়ে শহর জুড়ে তল্লাশি চালিয়ে ৯ জনকে গ্রেফতার করলেন লালবাজারের গোয়েন্দারা।

বৃহস্পতিবার রাতভর তল্লাশি চালিয়ে কলকাতা ও সল্টলেকের একাধিক জায়গা থেকে গ্রেফতার করা হয়েছে। উদ্ধার করা হয়েছে ১৭ টি মোবাইল, ১৪ টি ল্যাপটপ, ৩ টি টেলিভিশন এবং দেড় লক্ষ টাকা। মনে করা হচ্ছে, মুম্বইয়ের কোনও বেটিং চক্র এদের সঙ্গে জড়িত।

প্রসঙ্গত, আইপিএল শুরু হওয়ার পর শহরের একাধিক থানায় বেটিংয়ের অভিযোগ জমা পড়ে। তার মধ্যে হেয়ার স্ট্রিট, বড়তলা , পার্ক স্ট্রিট এবং যাদবপুর থানায় ৪ টি অভিযোগের তদন্তে বৃহস্পতিবার রাতে নামে লালবাজারের গুণ্ডাদমন শাখা। পার্ক স্ট্রিট এলাকার একটি বাড়িতে হানা দিয়ে তিনজনকে গ্রেফতার করা হয়। তাদেরকে জেরা করে উত্তর, মধ্য ও দক্ষিণ কলকাতার আরও কয়েকটি ডেরার সন্ধান পান গোয়েন্দারা। যাদবপুরে একটি অভিজাত আবাসনের ১৩ তলাতেও হানা দেন গোয়েন্দারা।

তারপরেই গ্রেফতার হয় ৯ জন যুবক ও মোবাইল ল্যাপটপ ও নগদ টাকা। ধৃতদের বয়স ২৫ থেকে ৩৫ এর মধ্যে বলে জানিয়েছে পুলিশ। প্রাথমিক ভাবে জানা গিয়েছে, মুম্বইয়ের বেটিং চক্রের সঙ্গে সরাসরি যোগাযোগ ছিল এদের। তবে মুম্বই মারফত সঙ্গে আমিরশাহীর কোনও যোগ রয়েছে কিনা তা খতিয়ে দেখছে পুলিশ। তাদের জেরা করে কলকাতা ও রাজ্যের আর কোথায় কোথায় বেটিং চক্র চলছে তারও হদিশ পেতে চাইছেন গোয়েন্দারা।

Related Articles

Back to top button
Close