fbpx
আন্তর্জাতিকহেডলাইন

ইরাকে সেনা চৌকিতে আইএস হামলা, নিহত ১১

নিজস্ব সংবাদদাতা, বাগদাদ: আবার রক্তাক্ত ইরাকের মাটি। রাজধানী বাগদাদের পশ্চিমের এক সেনা চৌকিতে জঙ্গি গোষ্ঠী ইসলামিক স্টেট (আইএস) সংশ্লিষ্ট একটি গোষ্ঠীর হামলায় প্রাণ হারিয়েছেন সেনা সদস্যসহ ১১ জন।পুলিশ ও হাসপাতাল সূত্রের খবর, বাগদাদ নগরীর আল-রাদওয়ানিয়া এলাকায় চারটি গাড়িতে করে এসে বন্দুকধারীরা গ্রেনেড ও গুলি ছোড়া শুরু করলে এই হতাহতের ঘটনা ঘটে। হামলাটি যেখানে হয়েছে তার পাশেই বাগদাদ বিমানবন্দর অবস্থিত।

 

ইরাকের নিরাপত্তা বাহিনী এক সূত্র জানিয়েছে, ‘পর্যবেক্ষণ টাওয়ারে আইএস এর হামলায় আদিবাসী নিরাপত্তা বাহিনীর পাঁচ সদস্য এবং স্থানীয় ছয় বাসিন্দা নিহত হন। হামলার শিকার সেনা সদস্যদের সহযোগিতা করতে এসে প্রাণ হারান তারা। একই সঙ্গে আহত আট জনকে সেন্ট্রাল বাগদাদের একটি হাসপাতালে স্থানান্তরিত করা হয়েছে।’ তবে নিরাপত্তা বাহিনীর পক্ষ থেকে হামলার জন্য আইএসকে দায়ী করা হলেও জঙ্গিগোষ্ঠীটি এখনও এই হামলার দায় স্বীকার করেনি।

 

উল্লেখ্য, ২০১৪ সালে ইরাকের এক-তৃতীয়াংশ এলাকা ছিল আইএস এর দখলে।  উত্তর ও পশ্চিমের বড় শহরগুলি দখলের পর বাগদাদ দখলের চেষ্টার রাজধানীর আশপাশে পর্যন্ত চলে আসে। তবে মার্কিন নেতৃত্বাধীন সামরিক জোটের তিন বছরের পাল্টা হামলার পর ২০১৭ সালে ইরাককে আইএসমুক্ত ঘোষণা করা হয়। কিন্তু, তারপরেও ইরাকে নিজের আধিপত্য বাড়িয়েছে সন্ত্রাসী গোষ্ঠী আইএস। তারা আক্রমণ করছে সেনাবাহিনীর উপর, আর প্রাণ হারাচ্ছেন নিরীহ মানুষেরা।

 

Related Articles

Back to top button
Close