fbpx
গুরুত্বপূর্ণদেশহেডলাইন

রাম মন্দির তৈরির বদলা নিতে হামলার ছক ধৃত ISIS জঙ্গির, তল্লাশি চালাতেই চক্ষু চড়কগাছ পুলিশের

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: গতকালই দিল্লি থেকে এক সন্দেহভাজন আইসিস জঙ্গিকে গ্রেফতার করে পুলিশ। এবার সেই আইসিস জঙ্গির বাড়িতে তল্লাশি চালাতেই চক্ষু চড়কগাছ পুলিশের। বাড়ি থেকে উদ্ধার হল সুইসাইডাল ভেস্ট, বোমা তৈরির কলকবজা-মশলা ও বিপুল আগ্নেয়াস্ত্রের সম্ভার।

অন্যদিকে তাকে জেরা করতেই উঠে এসেছে চাঞ্চল্যকর তথ্য। জানা গিয়েছে, অযোধ্যায় রাম মন্দির তৈরির বদলা নিতেই উত্তরপ্রদেশ ও দিল্লিতে বড়সড় হামলার ছক কষেছিল সে। আবু ইউসুফকে গ্রেপ্তারির পরই উত্তরপ্রদেশের বলরামপুরে তার বাড়িতে হানা দেয় পুলিশ। তল্লাশি চালাতেই বিপুল আগ্নেয়াস্ত্র উদ্ধার হয়। উত্তরপ্রদেশে সন্ত্রাসদমন শাখা ও দিল্লি পুলিশের যৌথ তল্লাশিতে মেলে সুইসাইডাল ভেস্ট, বিস্ফোরক লাগানো যায় এমন জ্যাকেট, বোমা তৈরির বল বেয়ারিংও। যা দেখে পুলিশের অনুমান, দিল্লি বা উত্তরপ্রদেশের কোনও এলাকায় লোন উলফ হামলার প্রস্তুতি নিচ্ছিল ইউসুফ। এদিকে তাকে জেরা করেও একের পর এক চাঞ্চল্যকর তথ্য সামনে উঠে আসছে।

            আরও পড়ুন: করাচিতেই আছে দাউদ ইব্রাহিম, অবশেষে স্বীকার করল পাকিস্তান

পুলিশে জেরায় ধৃত ইউসুফ জানিয়েছে, রাম মন্দিরের ভূমিপুজোর একমাসের মধ্যে উত্তরপ্রদেশে বড়সড় হামলা চালাতে চেয়েছিল সে। একইসঙ্গে গত বছর শেষের দিকে সিএএ বিরোধী যে আন্দোলন হয়েছিল, তাতে বহু সংখ্যালঘু মানুষকে গ্রেফতার করেছিল যোগী সরকার। এমনকী, সরকারি সম্পত্তির ক্ষতি করার জন্য তাদের থেকে ক্ষতিপূরণও আদায় করেছিল। এর বদলা নিতেই হামলার ছক কষেছিল আবু। তবে তা বাস্তবায়িত হওয়ার আগে পুলিশ তাকে গ্রেফতার করল।

Related Articles

Back to top button
Close