fbpx
আন্তর্জাতিকগুরুত্বপূর্ণহেডলাইন

ফের ISIS-এর আত্মঘাতী হামলা, সিরিয়ায় মৃত কমপক্ষে ১৬

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: ফের আত্মঘাতী হামলায় কাঁপল সিরিয়া। জানা গিয়েছে, আইএসআইএস (ISIS) জঙ্গিদের আত্মঘাতী হামলার ফলে মৃত্যু হল কমপক্ষে ১৬ জনের। আর এই মৃতদের মধ্যে তুরস্কের তিন জন সেনাও রয়েছে। জখমও হয়েছে আরও ১২ জন। চাঞ্চল্যকর এই ঘটনাটি ঘটেছে উত্তর-পূর্ব সিরিয়ার রাস আল আহিন শহরে।

সূত্র মারফত জানা গিয়েছে, উত্তর-পূর্ব সিরিয়ার রাস আল আহিন (Ras al-Ain) শহরটি মূলত পরিচালনা করে তুরস্কের সেনাবাহিনীর একটি বিশেষ শাখা। বৃহস্পতিবার তাদের একটি দল রাস আল আহিন শহরের একটি চেকপোস্টে ডিউটি করছিল। আচমকা সেখানে আত্মঘাতী গাড়ি বোমা বিস্ফোরণ করে অজ্ঞাত পরিচয়ের জঙ্গিরা। এর ফলে তুরস্কের তিন জন সেনা, ২ জন সাধারণ নাগরিক-সহ কমপক্ষে ১৬ জনের মৃত্যু হয়েছে।

তুরস্কের প্রশাসন সূত্রে খবর, এখনও পর্যন্ত ওই আত্মঘাতী বোমা বিস্ফোরণের ফলে কমপক্ষে ১৬ জনের মৃত্যুর খবর পাওয়া গিয়েছে। তাঁদের মধ্যে তুরস্কের তিন জন সেনাও রয়েছে। এছাড়া দুই সাধারণ নাগরিক ছাড়া মারা গিয়েছেন ওই চেকপোস্টে কর্তব্যরত নিরাপত্তারক্ষীরা। ১২ জন জখমও হয়েছে। এখনও পর্যন্ত কোনও জঙ্গি গোষ্ঠী এই হামলার দায় স্বীকার না করলেও প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে আইএসআইএসের মদতপুষ্ট জঙ্গিরাই এই হামলা চালিয়েছে। এই ঘটনায় যারা জড়িত রয়েছে তাদের সন্ধানে তল্লাশি চালানো হচ্ছে।

 

Related Articles

Back to top button
Close