fbpx
দেশহেডলাইন

অনুপ্রেরণা জাকির নায়েক! পুলিশি জেরায় কবুল ধৃত আইএস জঙ্গির

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: কয়েকদিন আগেই এক কুখ্যাত আইএস জঙ্গিকে গ্রেফতার করে দিল্লি পুলিশ। তাঁকে জেরা করে উঠে এসেছে একের পর এক বিস্ফোরক তথ্য। এবারও আরও ভয়ানক তথ্য দিল জেরায়।

ধৃত জঙ্গি আবু ইউসুফ খান জানিয়েছে যে, সে ইসলাম ধর্মপ্রচারক জাকির নায়েকের বক্তৃতা শুনেই নাকি আইসিসে যোগ দেওয়ার অনুপ্রেরণা পেয়েছিল দিল্লিতে । দিল্লি পুলিশ সূত্রের খবর, তদন্তকারীরা জেরা করতে গিয়ে এমনটাই জানতে পেরেছেন আবুর থেকে। উল্লেখ্য, রাজধানীতে বড় নাশকতার জন্য নিজেকে প্রস্তুত করছিল আবু। তার, বারুদ, ডিটোনেটর, আইইডি, সুইসাইড ভেস্ট, আইসিস জঙ্গি গোষ্ঠীর পতাকা, সবকিছুই উদ্ধার হয়েছে তার বাড়ি থেকে। তবে বড় নাশকতা ঘটানোর আগেই শুক্রবার গভীর রাতে দিল্লির ধৌলা কুঁয়া এলাকায় পুলিশের বিশেষ দলের সঙ্গে এনকাউন্টার হয় আবুর। শেষ পর্যন্ত গ্রেফতার করা হয় তাকে।

    আরও পড়ুন: সনিয়াতেই আস্থা! কংগ্রেসের অন্তর্বর্তীকালীন সভানেত্রী থাকছেন রাজীব পত্নী

তদন্তকারীরা জানিয়েছেন, জেরায় আবু দাবি করেছে, জাকির নায়েকের বক্তব্য শুনেই নাশকতার নেশা পেয়ে বসেছিল তাকে। উত্তরপ্রদেশের বলরামপুরের বাসিন্দা, ৩৬ বছরের আবু লোন উল্ফ কায়দায় হামলার ছক কষেছিল সদ্য পার হওয়া স্বাধীনতা দিবসে। যাতে কারও সন্দেহ না হয়, তাই একাই হামলা চালাতে চেয়েছিল সে। তবে

পুলিশের কাছে গোপন সূত্রে খবর ছিল যে শুক্রবার রাতে ধৌলা কুঁয়া ও করোল বাগের মধ্যে আইসিস সদস্যের কিছু গতিবিধি রয়েছে। সেইমতো তৈরি ছিল পুলিশ। তারা আগে থেকেই সেখানে জাল বিছিয়ে রাখে। সেই জালে পা দেয় আবু। তারপরেই শুরু হয় এনকাউন্টার। সেনাবাহিনীর স্কুলের সামনে এই গুলির লড়াই চলে। মোট ৫ রাউন্ড গুলি চালানো হয়। কিছুক্ষণের মধ্যেই অবশ্য পুলিশের জালে ধরা পড়ে সে। উল্লেখ্য, মুম্বই নিবাসী ইসলাম ধর্মপ্রচারক জাকির নায়েকের নাম প্রথম সামনে আসে ২০১৬ সালে। বাংলাদেশে ঢাকার হোলি আর্টিজান ক্যাফের ভিতরে জঙ্গি হামলা করে বহু মানুষকে কুপিয়ে মারা হয়। এর পরে হামলাকারী জঙ্গিরা জানায়, তারা জাকির নায়েকের বক্তৃতা থেকে এই হামলার জন্য অনুপ্রাণিত হয়েছিল। এর পরে কাশ্মীরের জঙ্গিদের মধ্যে জাকির নায়েকের জনপ্রিয়তা ছড়িয়ে পড়তে থাকে দ্রুত।

Related Articles

Back to top button
Close