fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

ঈদে ছুটি নেই, কাজের ফাঁকেই নমাজে অংশ নিলেন ইসলাম ধর্মাবলম্বী পুলিশ কর্মীরা

শান্তনু চট্টোপাধ্যায়, রায়গঞ্জ: আইনশৃঙ্খলা রক্ষার পাশাপাশি করোনা সংক্রমণ প্রতিরোধে গুরুদায়িত্ব কাঁধে নিয়ে কাজ করে চলেছেন পুলিশকর্মীরা। এবছর করোনা সংক্রমণের কারণে ধর্মীয় জমায়েতের উপর নিষেধাজ্ঞা জারি করেছে সরকার। এবছর তাই নিজেদের কর্তব্যে অবিচল থেকে করোনাকে জয় করার লক্ষ্যে পবিত্র ঈদের নমাজ ও প্রার্থনা সারলেন মুসলিম ধর্মালম্বী পুলিশ কর্মীরা। মুখে মাস্ক, মাথায় ফেজ টুপি পরে ইউনিফর্ম গায়ে দিয়েই ডিউটি চলাকালীনই প্রার্থনা সারলেন পুলিশ অফিসার থেকে কর্মীরা। এমনই ছবি দেখা গেল উত্তর দিনাজপুর জেলা সদর রায়গঞ্জ থানার ব্যারাকে।

উল্লেখ্য দেশ ও সমাজকে রক্ষার শপথ নিয়ে সোমবার ঈদ উৎসবে মেতে ওঠেন পুলিশ কর্মীরা। এবারের প্রার্থনা একটাই দেশকে করোনা মুক্ত করা।

রায়গঞ্জ পুলিশ জেলার পুলিশ সুপার সুমিত কুমার বলেন, ” ভয়াবহ এই করোনা পরিস্থিতি মোকাবিলা করার লক্ষ্যে জেলার মুসলিম ধর্মালম্বী পুলিশ কর্মীদেরও এবার ঈদে ছুটি দেওয়া যায়নি। তাঁরাও নিজেদের কর্তব্যে অবিচল থেকে কর্মরত অবস্থাতেই নিজেদের ধর্মীয় আচার নিয়ম পালন করে স্বতস্ফুর্তভাবে ডিউটি করছেন। সকলের মিলিত প্রয়াসেই সুস্থ সমাজ গড়ে তোলার জন্য লড়াই চালিয়ে যাচ্ছি আমরা।

অন্যদিকে পুলিশকর্মীরা বলেন,” এবছর করোনা ভাইরাসের জন্য একসঙ্গে নমাজ পড়া হয় নি। সে না হয় সামনের বছর করা যাবে। এখন মানুষের পাশে দাঁড়ানোই মূল লক্ষ্য।

Related Articles

Back to top button
Close