fbpx
আন্তর্জাতিকগুরুত্বপূর্ণহেডলাইন

‘ফিলিস্তিনে করোনা ছড়াচ্ছে ইজরায়েলি সৈন্যরা’

রামাল্লাহ,  (সংবাদ সংস্থা):  ইজরায়েলের বিরুদ্ধে ফিলিস্তিনি ভূখণ্ডে নির্বিচারে করোনাভাইরাস ছড়িয়ে দেয়ার অভিযোগ এনেছে ফিলিস্তিনি কর্তৃপক্ষ (পিএ) ও ফিলিস্তিনের বিশিষ্ট রাজনীতিবিদদের একাংশ। তাদের দাবি, ‘ফিলিস্তিনি জনগণের মাঝে ইজরায়েলি সৈন্যরা করোনাভাইরাস ছড়িয়ে দিচ্ছেন। ইজরায়েলি সৈন্যরা ফিলিস্তিনিদের বাড়ি-ঘরে প্রবেশ করছে, চৌকি বসিয়ে তল্লাশি করছেন। এসব কারণে ফিলিস্তিনে করোনাভাইরাসের সংক্রমণ বাড়ছে।’
ফিলিস্তিনি কর্তৃপক্ষের দৈনিক আল-হায়াত-জাদিদার এক প্রতিবেদনে দাবি করা হয়েছে, ‘সৈন্যদের আক্রমণের মাধ্যমে করোনাভাইরাস সংক্রমণ ছড়িয়ে দেয়ার চেষ্টা করছে ইজরায়েল।’ পিএ পরিচালিত প্রিজনারস ক্লাবের চেয়ারম্যান কাদুরা ফারেস বলেন, “ফিলিস্তিনিদের বাড়িঘরে প্রবেশ করে ইজরায়েলি সৈন্যরা করোনা ছড়িয়ে দিচ্ছে। এই ফিলিস্তিনিরা পরে নিজেদের অজান্তেই জনসাধারণ এবং কারাবন্দিদের মাঝে করোনার বিস্তার ঘটাচ্ছে।”
উল্লেখ্য, এর আগে ফিলিস্তিনি কর্তৃপক্ষের প্রধানমন্ত্রী মুহাম্মদ শতেয়াহ সীমান্ত অতিক্রম করে পশ্চিম তীরে ইজরায়েলি সৈন্যরা করোনাভাইরাস ছড়িয়ে দিচ্ছেন বলে অভিযোগ করেন। তিনি বলেন, “ফিলিস্তিনে করোনায় আক্রান্তদের ৮২ শতাংশই সাধারণ নাগরিক। যাদের বেশিরভাগই বিয়ে বাড়ি এবং শোকের অনুষ্ঠানে গিয়েছিলেন। এছাড়া বাকি ১৮ শতাংশ দিনমজুর শ্রেণির মানুষ।”

Related Articles

Back to top button
Close