fbpx
গুরুত্বপূর্ণদেশহেডলাইন

রাম মন্দিরের ভূমি পুজোর দিন হতে পারে জঙ্গি হামলা!

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: অবশেষে সকল জল্পনার অবসান ঘটিয়ে রাম মন্দির নির্মাণ হওয়ার পথে। হবে ভূমি পুজো। তবে এরই মাঝে আতঙ্কের খবর শোনাল গোয়েন্দারা। রাম মন্দিরের ভূমি পুজোর দিন অযোধ্যায় জঙ্গি হামলার ছক কষছে পাকিস্তানের গুপ্তচর সংস্থা আইএসআই। এই জন্য তারা লস্কর-ই-তইবা ও জইশ-ই-মহম্মদ জঙ্গি সংগঠনের শীর্ষ নেতৃত্বকে নির্দেশ দিয়েছে বলেই সতর্ক করলেন ভারতীয় গোয়েন্দারা।

আরও পড়ুন: করোনায় মৃত ব্যক্তির দেহ পোড়ানোকে কেন্দ্র করে ধুন্ধুমার পরিস্থিতি বাঁশবেড়িয়ায়

সূত্রের খবর, ৫ আগস্ট কাশ্মীর থেকে ৩৭০ ধারা প্রত্যাহারের জন্য পাকিস্তানের কালা দিবস পালনের সিদ্ধান্ত আগেই নিয়েছিল ইমরানের সরকার। এর মধ্যেই ঘোষণা হয় যে ওইদিনই অযোধ্যায় রাম মন্দিরের ভূমি পুজো হবে। যে অনুষ্ঠানে হাজির থাকবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি-সহ বিশিষ্টরা। এই খবর শোনার পরেই নড়েচড়ে বসে পাকিস্তানের গুপ্তচর সংস্থা আইএসআই।

তারপর থেকেই আফগানিস্তান ও পাকিস্তান সীমান্তে থাকা জঙ্গি ঘাঁটিগুলিতে লস্কর ও জইশ জঙ্গিদের প্রশিক্ষণ দেওয়া শুরু করে। মূলত ছোট ছোট দল তৈরি আত্মঘাতী হামলার পাশাপাশি ভিড় এলাকায় আইইডি বিস্ফোরণেরও ছক রয়েছে তাদের। এর জন্য জঙ্গিদের প্রশিক্ষণ দেওয়ার পর বিভিন্ন সীমান্ত দিয়ে তাদের ভারতে অনুপ্রবেশ করানোর ছক কষছে আইএসআই।

সোমবার গোয়েন্দাদের কাছ থেকে এই সংক্রান্ত রিপোর্ট পাওয়ার পরেই স্বরাষ্ট্র মন্ত্রকের তরফে দিল্লি, উত্তরপ্রদেশ এবং জম্মু ও কাশ্মীরের পুলিশকে এই বিষয়ে সতর্ক করা হয়েছে। রাম লালার অস্থায়ী মন্দিরে এক ব্যাটেলিয়ান সিআরপিএফ ও মোতায়েন করা হয়েছে। প্রসঙ্গত উল্লেখ্য, ২০০৫ সালে পাকিস্তানের পাঁচ জন জঙ্গিকে অযোধ্যায় সংলগ্ন এলাকায় খতম করেন নিরাপত্তারক্ষীরা। রাম মন্দির এলাকায় তাদের বড়সড় জঙ্গি হামলা চালানোর ছক ছিল বলে জানা যায়। গত বছরও হামলার ষড়যন্ত্র করার অভিযোগে প্রয়াগরাজের আদালতে চার জনকে যাবজ্জীবনের সাজা শোনানো হয়েছে। এবার গোয়েন্দাদের সতর্কবার্তার পর রাম মন্দির চত্বরে নিরাপত্তা আরও বাড়ানো হয়েছে।

Related Articles

Back to top button
Close