fbpx
কলকাতাহেডলাইন

সন্তানের ভালো মন্দ বিচার করার দায়িত্ব তার বাবা-মায়ের, মত হাইকোর্টের

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ‘সন্তানের ভালো মন্দ বিচার করার দায়িত্ব তার বাবা-মায়ের, পৃথিবীর এমন কোনও আদালত নেই যে তার বাবা মায়ের থেকে ভালো এবং বেশি বুঝতে পারে। তাঁর সন্তানের কোনটা ভালো আর কোনটা খারাপ, সেটা বিচক্ষণতার সঙ্গে বুঝতে পারে শুধু মাত্র বাবা, মায়ের।’ এক সন্তানের হেফাজতে নেওয়া নিয়ে তার বাবা মায়ের দায়ের করা মামলায় মত প্রকাশ করল কলকাতা হাইকোর্ট।

হাইকোর্ট সূত্রে জানা গিয়েছে, বছর পাঁচেকের এক মাত্র সন্তানকে নিজের হেফাজতে চেয়ে কলকাতা হাইকোর্টের দ্বারস্থ হয়েছিলেন প্রবাসী বাবা। মামলাকারি বাবা কলকাতার বাসিন্দা। তিনি কর্মসূত্রে আমেরিকায় থাকেন। তাঁর স্ত্রী রৌরকেল্লার বাসিন্দা। বিয়ের পর তিনি স্ত্রীর সঙ্গে আমেরিকাতেই থাকতেন। তাদের একমাত্র সন্তানের জন্ম হয় সেখানেই। ফলে জন্মসূত্রে ওই শিশুটি আমেরিকার নাগরিক। কিন্তু, সন্তানকে সঙ্গে নিয়ে মা লকডাউনে আগেই রৌরকেল্লায় চলে আসেন। তিনি আর আমেরিকায় ফিরতে চাইছেন না।

আরও পড়ুন: কথা রাখল নীতীশ! বিনামূল্যেই কোভিড টিকা পাবে বিহারবাসী

অন্যদিকে, সন্তানকে নিজের কাছে রেখে সেখানেই বড় করতে চাইছেন বাবা। কিন্তু, তাতে আপত্তি জানায় মা। এই পরিস্থিতিতে সন্তানকে নিজের কাছে রাখতে চেয়ে হাইকোর্টের দ্বারস্থ হন বাবা। এদিন মামলার শুনানি ছিল হাইকোর্টে এবিষয়ে হস্তক্ষেপ করেনি আদালত। পাশাপাশি, তার সন্তানের ভালো মন্দ তার বাবা মা ই ভালো বুঝবে বলে মত প্রকাশ করেছেন ডিভিশন বেঞ্চের দুই বিচারপতি।

Related Articles

Back to top button
Close