fbpx
কলকাতাহেডলাইন

দশম হাজিরা এড়িয়েও লাভ হল না, মধ্যরাতেই নিজাম প্যালেসে পৌঁছল অনুব্রত’র কনভয়

যুগশঙ্খ, ওয়েবডেস্ক: দশম হাজিরা এড়িয়েও শেষরক্ষা করতে পারলেন না বীরভূমের তৃণমূলের জেলা সভাপতি অনুব্রত মণ্ডল। বৃহস্পতিবার মধ্যরাতেই বীরভূমের এই দোর্দণ্ডপ্রতাপ নেতাকে আসতে হল নিজাম প্যালেসে। সাড়ে সাত ঘণ্টার পথ পেরিয়ে মধ্যরাতে অনুব্রতকে নিয়ে সিবিআই দফতরে ঢুকল আটটি গাড়ির কনভয়। বৃহস্পতিবার সন্ধেয় আসানসোল আদালত থেকে কড়া নিরাপত্তায় অনুব্রতকে নিয়ে কলকাতার নিজাম প্যালেসে নিয়ে আসে সিবিআইয়ের কনভয়। রাত ৮.৩০ মিনিট। দুর্গাপুর ও বর্ধমানের মাঝে একটি পেট্রোল পাম্পে জ্বালানি ভরতে থামে কনভয়। রাত ১১টা ৩০ মিনিট। সিঙ্গুর পেরিয়ে প্রবল যানজটে আটকে যায় সিবিআইয়ের কনভয়। তবে দিল্লি রোডে ব্যাপক যানজটে আটকা পড়ে হিমশিম খাচ্ছে অনুব্রত মণ্ডলের কনভয়। এই যানজট ইচ্ছাকৃত না অনিচ্ছাকৃত আগামীকাল পর্যালোচনা করে দেখবে সিবিআই। জাতীয় সড়কের তিন টোল প্লাজার কর্তৃপক্ষের সঙ্গে কথা আধিকারিকদের।

তার পরে ফের ছোটে সেই কনভয়। রাত ২টো ৪৫ মিনিট সেই নিজাম প্যালেসেই এলেন অনুব্রত। কড়া নিরাপত্তার ঘেরা ছিল নিজাম প্যালেস।

উল্লেখ্য, বৃহস্পতিবার সকালেই অনুব্রত মণ্ডলকে গ্রেফতার করে সিবিআই। সেই সময় তিনি ঠাকুর ঘরে ছিলেন। প্রথমে তাকে কিছুক্ষণ জিজ্ঞাসাবাদ করা হয়। প্রথমে আটক তার কিছুক্ষণ পরেই তাকে গ্রেফতার করে সিবিআই। এদিন তাকে আসানসোলের বিশেষ আদালতে তোলা হলে অনুব্রত মন্ডলকে ১০ দিনের সিবিআই হেফাজতে নির্দেশ দিয়েছেন বিচারক। তাকে জিজ্ঞাসাবাদ এর জন্য কলকাতার নিজাম প্যালেসে আনা হয়েছে। আগামী ২১ আগস্ট ফের তাকে আসানসোল আদালতে তোলা হবে।

কলকাতায় নিজাম প্যালেসের উদ্দ্যেশ্যে অনুব্রত মণ্ডলকে নিয়ে কড়া নিরাপত্তার মধ্য দিয়ে আসানসোল থেকে রওনা দেয় সিবিআই ও কেন্দ্রীয় বাহিনীর জওয়ানরা। সঙ্গে রয়েছে মেডিকেল টিম ও দু জন ম্যাজিস্ট্রেট পদমর্যাদার আধিকারিক। এছাড়াও আইটি অফিসার( মোবাইল ট্রাকার,হ্যাকার), অডিও এক্সপার্ট, কম্পোজিটর, আইনজীবী সহ ১৬ জনের টিম। আসার পথে

মেয়ের সঙ্গে কথা বলতে চেয়ে সিবিআই আধিকারিকদের কাছে আবেদন করেন অনুব্রত। ব্যবস্থা করে দেয় সিবিআই তবে সবটাই অন রেকর্ড করা হয়।

কনভয়ের প্রথম গাড়িতে বসানো ছিল ভিস্যাট ক্যাম। তার অতিরিক্ত ইউনিট আছে অনুব্রত মণ্ডলের গাড়িতেও। আর একটি আছে কেন্দ্রীয় বাহিনীর শেষ গাড়ীতে। ১৫টি গাড়িতে প্রায় ৯০ জন কেন্দ্রীয় বাহিনীর জওয়ান অনুব্রত মণ্ডলকে নিয়ে আসেন।

Related Articles

Back to top button
Close