fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

প্রতিদিন ৪০০০ ক্ষুধার্ত পরিবারের মধ্যে রান্না করা খাবার বিলির সিদ্ধান্ত নিলেন বিজেপি সাংসদ জগন্নাথ সরকার

শ্যামল কান্তি বিশ্বাস, রানাঘাট: ক্ষুধার্তকে অন্ন দান, এই মহা ব্রত পালনে অগ্রণী ভূমিকা নিলেন সাংসদ জগন্নাথ সরকার। রানাঘাট লোকসভা কেন্দ্রের বিজেপি সাংসদ জগন্নাথ সরকার নিজের গ্রামসহ পারিপার্শ্বিক পাড়া সমূহের প্রায় চার সহস্রাধিক মানুষের মুখে অন্ন তুলে দেওয়ার এই বিশেষ উদ্যোগ সত্যিই প্রশংসনীয়।

আজ থেকে প্রতিদিন নানা উপকরণে সজ্জিত রান্না করা খাবার অভুক্ত পরিবারগুলির মধ্যে বিতরণের প্রক্রিয়া শুরু করলেনএবং আগামীতে লকডাউন বলবৎ থাকা পর্যন্ত এই কর্মসূচি চলবে বলে সাংসদ নিজেই জানালেন। নিজের বাড়িতেই সামাজিক দূরত্ব বজায় রেখে হেঁসেল তৈরি করে এই মহতী কর্মযজ্ঞ শুরু হয়েছে।জগন্নাথ বাবু নিজে উপস্থিত থেকে পুরো প্রক্রিয়ার তদারকি করছেন। এই মুহূর্তে তার নিজের লোকসভা কেন্দ্রের অধিকাংশ গ্রামের আর্থিকভাবে পিছিয়ে পড়া মানুষজনদের আহারের জন্য এলাকা গত ভাবে দলীয় নেতা ও কর্মীদের সহযোগিতায় এই ধরনের একাধিক উদ্যোগ হাতে নিয়েছেন তিনি।

 

লকডাউনের ফলে কাজ হারিয়েছে বহু মানুষ,যারা দিন আনা দিন খাওয়া দিনমজুর, ক্ষেতমজুর তাদের অনেকেরই ঘরে এখন খাবার নেই, টাকা পয়সার অভাবে অনাহারে-অর্ধাহারে দিন যাপন করতে হচ্ছে তাদের। এই সমস্ত পরিবারগুলির এই মুহূর্তে একমাত্র ভরসা বিভিন্ন সরকারি ও বেসরকারি স্বেচ্ছাসেবী প্রতিষ্ঠান গুলির অনুদান। সার্বিক পরিস্থিতির কথা মাথায় রেখেই জগন্নাথ বাবু র এই সিদ্ধান্ত এবং এগিয়ে আসায় উপকৃত হবে সমাজের বহু অসহায় মানুষ।

Related Articles

Back to top button
Close