fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

আমলাদের দুর্নীতি সরকারের মুখ পোড়াচ্ছে, টুইটে তোপ ধনকরের

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: সরকার, পুলিশ প্রশাসনের পর এবার রাজ্যপালের নিশানায় রাজ্যের আমলারা। সোমবার সকালে টুইট করে আমলাদের তীব্র কটাক্ষ করেছেন। তিনি লিখেছেন, ‘যেভাবে রাজ্যের আমলাদের সম্পত্তি বাড়ছে ও তাঁরা দুর্নীতিতে জড়াচ্ছেন তা উদ্বেগজনক। দুর্নীতি নামক শিল্পকে রুখতে না পারার যে প্রশাসনিক ব্যর্থতা সেটাই এখন শহরের আলোচ্য বিষয়।সেটাই সরকারের মুখ পোড়াচ্ছে।’

এদিন পুলিশের উদ্দেশ্যেও তোপ দেগেছেন তিনি। রাজ্যপাল লিখেছেন, ‘ তদন্তের মাধ্যমে উর্দিধারীদের মেগা দুর্নীতির পর্দা ফাঁস করা দরকার। তাঁদের অসৎ উপায়ে অর্জিত সম্পত্তির খোঁজ করতে হবে।’তিনি আরও লিখেছেন, ‘ দুর্নীতির আঁতুড়ঘর ভেঙে দিয়ে গণতন্ত্রকে রক্ষা করতে হবে। দুর্নীতির কিঙপিনদের গ্রেফতার করে আইনানুগ বিচারের ব্যবস্থা করার সময় এসেছে।’ তাঁর মতে দুর্নীতিগ্রস্তরাই যদি সৎ মানুষদের পিছনে ফেলে এগিয়ে যায়, সেটা গণতন্ত্রের পক্ষে বিপজ্জনক।

দ্বিতীয় টুইটে গরুপাচার ও কয়লাকাণ্ড নিয়ে সোচ্চার হন রাজ্যপাল। লেখেন, “তদন্তের মধ্যে দিয়ে উর্দিধারীদের মেগা দুর্নীতির পর্দা ফাঁস করা দরকার। তাঁদের অসত্‍ উপায়ে অর্জিত সম্পত্তির খোঁজ করতে হবে।” দুর্নীতির আঁতুরঘর ভেঙে গণতন্দ্র রক্ষা করতে হবে বলেও মন্তব্য করেন ধনকর।

Related Articles

Back to top button
Close