fbpx
কলকাতাহেডলাইন

বাংলার কৃষকদের সঙ্গে অবিচার হচ্ছে, প্রধানমন্ত্রী কিষাণ যোজনা নিয়ে ফের তোপ ধনকরের

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ফের সংঘাতের আবহ মুখ্যমন্ত্রী ও রাজ্যপালের। বুধবার সকালেই টুইট করে মুখ্যমন্ত্রীকে তোপ দাগলেন রাজ্যের সাংবিধানিক প্রধান। এবার তাঁর অভিযোগ রাজ্যের কৃষকদের সঙ্গে অবিচার করছেন মুখ্যমন্ত্রী। প্রধানমন্ত্রী কিষাণ সম্মান নিধি যোজনার সুযোগ পাচ্ছেন না রাজ্যের কৃষকরা। আর তার জন্য দায়ী মুখ্যমন্ত্রীর সিদ্ধান্ত। দায়িত্ব নেওয়ার পর থেকেই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের  সঙ্গে বারবার সংঘাতে জড়িয়েছেন রাজ্যপাল জগদীপ ধনকর। রাজভবন এবং নবান্নের মধ্যে কখনও টুইট খোঁচা আবার কখনও পত্রবোমা আদানপ্রদান লেগেই রয়েছে।

‌রাজ্যপাল কী লিখলেন টুইটে ? তিনি লেখেন, “প্রধানমন্ত্রী কিষাণ যোজনা প্রত্যাহার করে কৃষকদের সঙ্গে অবিচার করা হয়েছে। পশ্চিমবঙ্গ ছাড়া দেশের বিভিন্ন প্রান্তের কৃষকরা এই সুবিধা পাচ্ছেন। এটা অর্থনীতির জন্য খুব খারাপ। অনর্থক রাজনীতি করা ছাড়া আর কিছুই না। কোনও মানুষকে কেন্দ্রীয় প্রকল্প থেকে বঞ্চিত করা অনুচিত। সময় এসেছে সিদ্ধান্ত বদলানোর।’ ‌তিনি লিখেছেন, ‘ কোনরকম মধ্যস্থতা ছাড়াই যেখানে কৃষকের অ্যাকাউন্টে সরাসরি টাকা ঢুকে যাবে সেখানে তাঁদের বঞ্চিত করছেন কেন? কেন পশ্চিমবঙ্গের কৃষকরা ৮,৪০০ কোটি টাকা পাওয়ার সুযোগ থেকে বঞ্চিত হচ্ছেন?’

আরও পড়ুন: রাত পোহালে বিশ্বকর্মাপুজোর প্রাক্কালে আজ বাংলার বিশ্বকর্মা

‌এর আগেও একাধিকবার মুখ্যমন্ত্রীকে খোঁচা দিয়েছেন রাজ্যপাল। কখনও প্রশাসনিক দিক থেকে আবার কখনও শিক্ষাব্যবস্থায় অস্বচ্ছতার অভিযোগ, আবার কখনও পরিযায়ী শ্রমিকদের নিয়ে রাজ্য সরকারের বিরুদ্ধে অবহেলার অভিযোগেও সুর চড়িয়েছেন, করোনা মোকাবিলার সরঞ্জাম নিয়েও দুর্নীতির অভিযোগ তুলেছেন রাজ্যপাল। এদিনও সুর চড়ালেন রাজ্যপাল, এখন দেখার তৃণমূল শিবিরের প্রতিক্রিয়া কী হয়!

 

Related Articles

Back to top button
Close