fbpx
গুরুত্বপূর্ণদেশহেডলাইন

১১ মে উপত্যকার একাধিক জায়গায় আত্মঘাতী হামলার ছক কষছে জইশ! গোয়ান্দা রিপোর্টে চাঞ্চল্য

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: কেন্দ্রশাসিত কাশ্মীরের একাধিক জায়গায় একইদিনে একাধিক জায়গায় আত্মঘাতী হামলার ছক কষছে পাক মদতপুষ্ট জঙ্গি সংগঠন জইশ-ই-মহম্মদ। জানা গিয়েছে, গোয়েন্দারা জইশের এই মারাত্মক পরিকল্পনার কথা ফাঁস করে, নিরাপত্তা বাহিনীকে ইতিমধ্যে সতর্ক করেছেন।

সূত্রের খবর, হামলার জন্য ১১ মে দিনটিকে বেছে নিয়েছে জইশ-ই-মহম্মদ। কাউন্টার-টেররের উচ্চপদস্থ এক আধিকারিক শনিবার জানান, সেনা ও আধাসামরিক বাহিনীর ঘাঁটিগুলোকে নিশানা করে আত্মঘাতী হামলার ছক সাজিয়েছে জইশ। তিনি জানান আরও, শুধু এপ্রিলেই ২৮ জঙ্গিকে খতম করেছে জম্মু-কাশ্মীরের কাউন্টার-টেরর টিম। তার জেরেই উপত্যকায় একাধিক আত্মঘাতী হামলার ঘুঁটি সাজাচ্ছে জইশ। ভারতীয় সুরক্ষা বাহিনীর এই তত্‍‌পরতার কারণেই সম্প্রতি ভারতীয় কূটনীতিককে সমন পাঠিয়েছিল পাকিস্তান।

এদিকে ইসলামাবাদ দাবি করে, ভারতীয় বাহিনীর গোলাগুলিতে ২৯ নিরীহর মৃত্যু হয়েছে। এ নিয়ে ক্ষোভ প্রকাশের পাশাপাশি সীমান্তে শান্তি বজায় রাখার আর্জিও জানিয়েছিল পাকিস্তান। কিন্তু, পিছন থেকে ভারতের মাটিতে জঙ্গিকার্যকলাপে ক্রমাগত মদত দিয়ে চলেছে। পাকিস্তানের ওই সমনের পরেই ভারত আরও নড়েচড়ে বসেছে। কাশ্মীরজুড়ে নিরাপত্তা আরও জোরদার করা হয়েছে।

Related Articles

Back to top button
Close