fbpx
দেশহেডলাইন

করোনায় মৃত ইমামের সচিব, ফের বন্ধ হতে পারে দিল্লির জামা মসজিদ

নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি: করোনা আক্রান্ত হয়ে ইমামের সচিবের মৃত্যু, ফের বন্ধ হয়ে যাচ্ছে দিল্লির জামা মসজিদ!
করোনা সংক্রমণ রুখতে দেশজুড়ে লকডাউনের জেরে সবকিছু সঙ্গে বন্ধ ছিল ধর্মস্থানও। কিন্তু আনলক ওয়ানে গত আট জুন থেকে সমস্ত ধর্মীয় প্রতিষ্ঠান খোলার কেন্দ্রীয় অনুমতি মেলে। কয়েকটি বাদ দিয়ে খুলে দেওয়া হয় বেশিরভাগ ধর্মীয় স্থানের দরজা। সেই তালিকায় ছিল দিল্লির জামা মসজিদও। কিন্তু মঙ্গলবার রাতেই দিল্লির সফদরজং হাসপাতাল থেকে সংবাদ আসে জামা মসজিদের শাহি ইমাম সৈয়দ আহমেদ বুখারির সচিব আমানুল্লাহর করোনা সংক্রমণের কারণে মৃত্যু হয়েছে। আর তার পরেই ফের মসজিদ বন্ধ করে দেওয়ার সিদ্ধান্ত নেওয়া বিষয়ে আলোচনা শুরু করে জামা মসজিদ কর্তৃপক্ষ।
এর মধ্যেই বুধবার জামা মসজিদের ইমাম স্পষ্ট করে জানিয়ে দেন, ‘দিল্লির করোনা সংক্রমণ পরিস্থিতি এখনও যথেষ্ট উদ্বেগ জনক। প্রতিদিন পরিস্থিতির অবনতি হচ্ছে। এই অবস্থায় সাবধানতা অবলম্বনের জন্য ফের মসজিদ বন্ধ করে দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হতে পারে। অনেকেই মসজিদ বন্ধ করে দেওয়ার পক্ষে। সেই বিষয়ে আলোচনা চলছে। দু’এক দিনের মধ্যেই সিদ্ধান্ত জানিয়ে দেওয়া হবে।’
পাশাপাশি এখন বাড়িতে থেকেই নামাজ পড়ার জন্য তিনি সকলের কাছে আবেদন জানিয়ে বলেন, ‘আমরা যখন রমজান কিংবা ইদের সময় মসজিদে যাইনি তখন করোনার এই চরম অবস্থাতেও মসজিদে যাওয়ার কোনও মানে হয় না। এখন বাড়িতে থেকেই নামাজ পড়ুন।’ এদিকে বুধবার থেকেই নামাজের সময় নির্দিষ্ট সংখ্যক মানুষকে প্রবেশের অনুমতি দেওয়া হচ্ছে বলে জানা গিয়েছে।

Related Articles

Back to top button
Close