fbpx
আন্তর্জাতিকগুরুত্বপূর্ণহেডলাইন

পাকিস্তানে প্রথম হিন্দু মন্দির প্রতিষ্ঠায় বাধা

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: পাকিস্তানে প্রথম হিন্দু মন্দির প্রতিষ্ঠায় বাধা এল, এর জেরে ফতোয়া জারি করল ইসলামিক সংগঠন। শ্রীকৃষ্ণ মন্দির হওয়ার কথা ছিল পাকিস্তানের ইসলামাবাদে। পাকিস্তানের ইসলামাবাদের এইচ-৯/২ সেক্টরে কৃষ্ণ মন্দির প্রতিষ্ঠার কাজও শুরু হয়েছিল। কিন্তু শুরুতেই তা বাধা পায়। বাধা দেয় ধর্মীয় সংগঠন জমিয়া আসরফিয়া। এই সংগঠনের পক্ষ থেকে বলা হয়, মানুষের করের টাকা এভাবে নষ্ট করা যাবে না।

উল্লেখ্য, গত সপ্তাহেই ওই এলাকায় মন্দির প্রতিষ্ঠার অনুমতি দিয়েছিল পাকিস্তানের সরকার। এমনকি ইমরান খানের সরকার মন্দির প্রতিষ্ঠার জন্য ১০ কোটি টাকা অনুদানের ঘোষণা করেছিল। কিন্তু এরপরেই একের পর এক বাধা দিতে থাকে জামিয়া আসরফিয়া। জামিয়া আসরফিয়ার পক্ষ থেকে বিক্ষোভও দেখানো হয়।

প্রসঙ্গত, ২০১৭ সালে হিন্দু কাউন্সিলকে ক্যাপিটেল ডেভেলপমেন্ট কর্তৃপক্ষ ইসলামাবাদের ওই এলাকায় ২০ হাজার বর্গ কিলোমিটার জমি মন্দির নির্মাণের জন্য দিয়েছিলেন। কিন্তু তার পর থেকেই একের পর এক বাধা আসতে থাকে। তিন বছর ধরে সেখানে মন্দির তৈরির জন্য একটি ইটও গাঁথতে দেওয়া হয়নি। ধর্ম বিষয়ক মন্ত্রী পির নুরুল হক কাদরি এবার মন্দির নির্মাণের জন্য ১০ কোটি টাকা অনুদানেরও ঘোষণা করে দিয়েছিলেন। কিন্তু এতেও বাধা দিল জামিয়া আসরফিয়া।

Related Articles

Back to top button
Close