fbpx
গুরুত্বপূর্ণদেশহেডলাইন

করোনার মধ্যে ভূস্বর্গে ফের জঙ্গি হানায় শহিদ হলেন এক মেজর ও এক কর্নেল

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: করোনা আবহে ফের ভূস্বর্গে জঙ্গি হামলা হল। এই জঙ্গি হামলায় শহিদ হলেন এক মেজর ও এক কর্নেল। কুপওয়াড়া জেলায় নিরাপত্তা রক্ষী এবং জঙ্গিদের মধ্যে গুলির লড়াই শুরু হয় রবিবার ভোর থেকে। আর এই হামলাতেই প্রাণ হারান একজন মেজর ও একজন কর্নেল।

জম্মু ও কাশ্মীরের রাজধানী শ্রীনগর থেকে ৭০ কিলোমিটার দূরে হান্ডওয়াড়া এলাকার জঙ্গিদের লুকিয়ে থাকার খবর পায় সেনা জওয়ানরা। এরপরই জম্মু ও কাশ্মীর পুলিশ এবং সেনার একটি যৌথ বাহিনী সেখানে হানা দেয়। দীর্ঘক্ষণ জঙ্গি ও নিরাপত্তারক্ষীর মধ্যে গুলির লড়াই চলার পর প্রাণ হারান এক পুলিশকর্মী সহ দুই সেনা সহ এক কর্নেল এবং এক মেজর। তবে এর পাল্টা জবাব দিয়েছে ভারতীয় সেনা জওয়ানরা। ভারতীয় জওয়ানদের গুলিতে খতম হয়েছে দুই জঙ্গি।

করোনার মধ্যেই গত কয়েক সপ্তাহ ধরে বারংবার উপত্যকায় জঙ্গি হামলা হয়েছে। কয়েকদিন আগেই চার হিজবুল মুজাহিদিন জঙ্গিকে খতম করেছিল নিরাপত্তা রক্ষীরা।

কয়েকদিন আগে জম্মু কাশ্মীরের কুলগামের গুড্ডার এলাকায় সিআরপিএফ ও পুলিশের যৌথ বাহিনীর সঙ্গে জঙ্গিদের এনকাউন্টার হয়। এই এনকাউন্টারে খতম হয় এই ৪ জঙ্গি।

গত সপ্তাহের শনিবারও পুলওয়ামা জেলার অবন্তীপোরার গোরিপোরা এলাকায় বাহিনীর সঙ্গে জঙ্গিদের এনকাউন্টার শুরু হয়।সেনার গুলিতে খতম হয় মোট ২ জন জঙ্গি। সেনা ও জম্মু কাশ্মীর পুলিশ একযোগে এই অপারেশনে নেমেছিল।

গত সপ্তাহের বুধবারেও গোপনসূত্রে জঙ্গিদের লুকিয়ে থাকার খবর পেয়ে যৌথ অভিযান চালায় জম্মু-কাশ্মীর পুলিশ, ৫৫ রাষ্ট্রীয় পুলিশ এবং কেন্দ্রীয় পুলিশ বাহিনী। সেখানেই সেনাদের উদ্দেশ্যে গুলি চালাতে শুরু করে জঙ্গিরা। এই অপারেশন নিকেশ হয় ৪ জঙ্গি।

Related Articles

Back to top button
Close