fbpx
দেশহেডলাইন

সেনা-জঙ্গি গুলির লড়াইয়ে উত্তপ্ত জম্মু কাশ্মীর, খতম ৩ জঙ্গি

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: উপত্যাকায় অব্যাহত গুলিবর্ষণ! সেনা-জঙ্গি গুলির লড়াইয়ে উত্তপ্ত জম্মু কাশ্মীর। মঙ্গলবার ভোর থেকেই দুপক্ষের মধ্যে গুলি বিনিময় চলতে থাকে সোপিয়ানের তুরকাওয়াঙ্গাম গ্রামে। এখনও পর্যন্ত ৩ জঙ্গিকে নিকেশ করতে পেরেছে যৌথ বাহিনী। এদিন সকালেই এই এনকাউন্টারের খবর নিশ্চিত করেন জম্মু কাশ্মীর পুলিশের এক শীর্ঘকর্তা। তবে এখনও শেষ হয়নি অপারেশন। জানা যাচ্ছে, ওই এলাকায় এখনও লুকিয়ে কয়েকজন সন্ত্রাসী। তাঁদের খোঁজে জোর তল্লাশী চালাচ্ছে যৌথ বাহিনী।

জানা যাচ্ছে, সম্প্রতি ভারতীয় সেনার কাছে গোপনসূত্রে খবর আসে সোপিয়ান এলাকায় আনাগোনা বেড়েছে জঙ্গিদের। খবরটি পেয়েই জম্মু কাশ্মীর পুলিশ, সিআরপিএফ এবং সেনাবাহিনী ৪৪ রাষ্ট্রীয় রাইফেল একটি যৌথ মিশনের পরিকল্পনা করে। মঙ্গলবার গভীর রাতেই তুরকাওয়াঙ্গাম এলাকাটি ঘিরে ফেলেন তাঁরা। এরপর ভোর হতেই শুরু হয় তল্লাশি। কিন্তু সকালেই বাহিনী ওপর গুলিবর্ষণ শুরু করে্ সন্ত্রাসবাদীরা। পাল্টা জবাব দেয় যৌথ বাহিনীও। আর তাতেই মৃত্যু ঘটে ৪ জঙ্গির।

আরও পড়ুন: করোনার উপসর্গ নিয়ে হাসপাতালে ভর্তি দিল্লির স্বাস্থ্যমন্ত্রী

এক সপ্তাহে সোপিয়ানে এই নিয়ে চারবার এনকাউন্টার হল। গত ১০ জুন একসঙ্গে পাঁচ জঙ্গিকে খতম করেছিল রাষ্ট্রীয় রাইফেলস, সিআরপিএফ ও জম্মু-কাশ্মীরের স্পেশাল অপারেশন গ্রুপ। তার দু’দিন আগেই সোপিয়ানের দুই জায়গায় অভিযান চালিয়ে নয় হিজবুল জঙ্গিকে নিকেশ করে বাহিনী। তাদের মধ্যে তিনজন ছিল হিজবুলের কম্যান্ডার। গত শনিবার কুলগামে দুই হিজবুল জঙ্গি সেনার গুলিতে খতম হয়েছে।

Related Articles

Back to top button
Close