fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

আসানসোলে গয়নার দোকানে ডাকাতি, ৬ মাস পরে বিহারের মুঙ্গের থেকে গ্রেফতার অন্যতম পান্ডা

শুভেন্দু বন্দোপাধ্যায়, আসানসোল: ৬ মাস আগে আসানসোল শহরের জিটি রোডের এক গয়নার দোকানে ডাকাতির ঘটনায় অন্যতম এক মূল অভিযুক্তকে গ্রেফতার করলো আসানসোল দক্ষিণ থানার পুলিশ। গত ১৯ ফেব্রুয়ারি সন্ধ্যায় ডাকাত দল প্রায় ৫০ লক্ষ টাকার হিরে ও সোনার গয়নার ডাকাতি করেছিল। সেই ডাকাতি কাণ্ডের অন্যতম মূল অভিযুক্ত অজয় রামকে বিহারের মুঙ্গের থেকে গ্রেপ্তার করে বুধবার রাতে আসানসোলে নিয়ে আসে আসানসোল দক্ষিণ থানার পুলিশের একটি দল। বৃহস্পতিবার তাকে আসানসোল আদালতে তোলা হলে বিচারক তার জামিন নাকচ করে ১৩ দিনের পুলিশ রিমান্ডের নির্দেশ দেন। বিচারকের মতো তার সনাক্ত করণের প্রক্রিয়াও করেছে আসানসোল দক্ষিণ থানার পুলিশ। এই ঘটনায় পুলিশ এখনো পর্যন্ত মোট ৬ জনকে গ্রেফতার করলো। এখনো এক পান্ডা ফেরার রয়েছে।

জানা গেছে, এই অজয় রামকে পুলিশ গত কয়েক মাস ধরে খুঁজছিল। সে দিন কয়েক আগে ঝাড়খণ্ডের মিহিজামে এসেছে বলে পুলিশ গোপন সূত্রে জানতে পারে। পুলিশ আরও জানতে পারে যে, সে তার পুরনো সঙ্গীদের সঙ্গে যোগাযোগ করছে। সেই খবর মতো আসানসোল দক্ষিণ থানা পুলিশ মিহিজামে পৌঁছায়। কিন্তু কোনভাবে পুলিশ আসার খবর তার কাছে যেতেই সেখান থেকে পালিয়ে যায়। এরপর পুলিশ তার পিছু ধাওয়া করে বিহারের মুঙ্গের পৌঁছায় গত ১৫ আগষ্ট। ১৬ তাকে পুলিশ সেখান থেকে তাকে গ্রেপ্তার করে। পরে মুঙ্গের আদালতে তুলে ট্রানজিট রিমান্ডে আসানসোলে নিয়ে আসা হয়।

উল্লেখ্য, আসানসোলে ডাকাতির পরে ডাকাত দল ঝাড়খণ্ডের ধানবাদ বোকারো হয়ে পালিয়েছিল। পরে পুলিশ এই ঘটনায় পাঁচজনকে গ্ৰেফতার করলেও, অন্যতম দুই অজয় রাম ও রবি টাকলা পালিয়ে যায়। শেষ পর্যন্ত অজয়কে পুলিশ গ্রেফতার করলো।

Related Articles

Back to top button
Close