fbpx
খেলাফুটবলহেডলাইন

‘‌আমি কখনওই মাদ্রিদের অ্যালেক্স ফার্গুসন হতে পারব না’ জিদানের মন্তব্যে ‘রিয়াল বিদায়ে’র জল্পনা

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: রিয়াল মাদ্রিদের হয়ে কি এটাই শেষ মরসুম জিদানের? তিনবার রিয়াল মাদ্রিদকে চ্যাম্পিয়ন্স লিগ জেতানো কোচের এই মরসুমটা খুব ভাল যাচ্ছে না। সম্পর্কের অবনতিও হয়েছে রিয়াল কতৃপক্ষের সঙ্গে। সূত্রের খবর, সেই কারণেই হয়তো আর বেশিদিন কাজ করতে চান না ক্লাবের সঙ্গে। শেষ ম্যাচে হেরে জিদানের কথায় বলেন, ‘‌আমি কখনওই মাদ্রিদের অ্যালেক্স ফার্গুসন হতে পারব না। জানি না কতদিন ক্লাবে আছি, ওই নিয়ে ভাবি না।’‌

২০১৯ সালে দ্বিতীয়বারের জন্য রিয়াল মাদ্রিদে ফিরিয়ে আনা হয় জিদানকে। তবে সেই বছরটা যে আগের মতো নয় তা বুঝতেই পেরেছিলেন ফ্রান্সের কিংবদন্তি ফুটবলার। ক্রিশ্চিয়ানো রোনাল্ডো ততদিনে মাদ্রিদ ছেড়ে পাড়ি দিয়েছেন জুভেন্তাসে। তিনবার চ্যাম্পিয়ন্স লিগ জেতার সময় তিনিই তো ছিলেন দলের কাণ্ডারি। তাঁকে ছাড়া লা লিগা জিতলেও চ্যাম্পিয়ন্স লিগে সাফল্য এল না গত মরসুমে। এবার ১১ ম্যাচ খেলে ২০ পয়েন্ট নিয়ে লা লিগাতেও রিয়াল মাদ্রিদ রয়েছে ৪ নম্বরে। বুধবার রাতে চ্যাম্পিয়ন্স লিগের গ্রুপ বি–র ম্যাচে জয় এল ২–০ ব্যবধানে। তবে তুলনামুলক সহজ গ্রুপ পেয়েও রিয়ালকে অপেক্ষা করে থাকতে হল শেষ ম্যাচ অবধি পরের পর্বের যোগ্যতাঅর্জন করতে।

জানা গিয়েছে ফ্রান্সের তারকা ফুটবলার পোগবাকে রিয়ালের হয়ে সই করাতে চেয়েছিলেন জিদান। কিন্তু ক্লাবের অসম্মতিতে সেই কাজ করা সম্ভব হয় নি ফ্রান্সের এই কিংবদন্তীর পক্ষে। রিয়ালের পরিবর্তে হয়তো জুভেন্তাসে যেতে পারেন পোগবা।

Related Articles

Back to top button
Close